Cvoice24.com

ফটিকছড়িতে শোক দিবসের অনুষ্ঠান করতে না পেরে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২০:৫৫, ২৭ আগস্ট ২০২১
ফটিকছড়িতে শোক দিবসের অনুষ্ঠান করতে না পেরে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন

ফটিকছড়িতে প্রশাসনের ১৪৪ ধারায় শোক দিবসের অনুষ্ঠান করতে না পেরে সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগের একটি অংশ। শুক্রবার (২৭ আগস্ট) নাজিরহাটের একটি কমিউনিটি সেন্টারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

এতে আওয়ামী লীগ নেতারা দাবি করেন, অনুপ্রবেশকারী একটি মহল ছাত্রলীগকে ব্যবহার করে বঙ্গবন্ধুর স্মরণে আয়োজিত এ অনুষ্ঠান কৌশলে বাধাগ্রস্ত করেছে।

আওয়ামী লীগের এই অংশের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আলম সিকদার লিখিত বক্তব্যে বলেন, আমরা  ফটিকছড়ি কলেজ মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকীর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এজন্য ২৩ আগস্ট ইউএনও মহোদয় থেকে লিখিত অনুমতিও নিয়েছি। কিন্তু বৃহস্পতিবার গভীর রাতে হঠাৎ করে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন। মূলত আওয়ামী লীগে অনুপ্রবেশকারী একটি মহল ছাত্রলীগকে ব্যবহার করে বঙ্গবন্ধু স্মরণে এ অনুষ্ঠানে কৌশলে বাঁধা প্রদানে ভুমিকা রেখেছে। বঙ্গবন্ধুর মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে বাঁধা প্রদানকারীরা কখনো আওয়ামী লীগ হতে পারেনা, তারা মূলত বিএনপি-জামায়াতের প্রেতাত্মা।

সংবাদ সম্মেলনের উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, দিদারুর বশর চৌধুরী দুদু, আমান উল্লাহ চৌধুরী লিটন, মুহাম্মদ শাহনেওয়াজ, এস.এম শামসুদ্দীন, খায়রুল বশর চৌধুরী, ইউপি চেয়ারম্যান সরোয়ার উদ্দীন শাহীন, হারুনুর রশিদ, শফিউল আজম, জয়নাল আবেদীন, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা রিফাত আক্তার নিশু, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, সাজেদা সাফা, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ আলী সিদ্দিকী, আব্বাস উদ্দীন বাদল, সাজিদ হায়দার রেজা, মৎস্যজীবী লীগ নেতা হারুনুর রশিদ, হাসান সরোযার আজম, এনামুল হক বাবুল, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, মিনহাজুল ইসলাম জসিম, জুলফিকার আলী ভুট্টু, যুবলীগ নেতা মীর মোরশেদুল আলম প্রমুখ।

এরআগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকীর আয়োজনকে কেন্দ্র করে একই সময়ে একই স্থানে পাল্টাপাল্টি আয়োজনের ঘোষণা দেয় আওয়ামী লীগের এই অংশ ও ছাত্রলীগ। তাদের পাল্টাপাল্টি ঘোষণাকে কেন্দ্র করে শুক্রবার রাতে ফটিকছড়ি সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণ ও বিবিরহাট বাস স্ট্যান্ড এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ফটিকছড়ি কলেজ ও বিবিরহাট বাস স্ট্যান্ডের আশেপাশের ২০০ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করে সব ধরনের সভা-সমাবেশ, মিছিল-মিটিং  ও  দু’জনের বেশি জমায়েতে নিষেধাজ্ঞা দেয় উপজেলা প্রশাসন। 

সর্বশেষ

পাঠকপ্রিয়