Cvoice24.com

ফটিকছড়িতে নৌকার হাল ধরতে চায় ৯০ প্রার্থী

মো. রফিকুল ইসলাম, ফটিকছড়ি

প্রকাশিত: ১৫:৪২, ৪ অক্টোবর ২০২১
ফটিকছড়িতে নৌকার হাল ধরতে চায় ৯০ প্রার্থী

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় বইছে ভোটের হাওয়া। ২৯ সেপ্টেম্বর (বুধবার) উপজেলার ১৪ ইউনিয়নে আওয়ামী লীগের ৯০ প্রার্থী উপজেলা আওয়ামী লীগের কাছে মনোনয়ন প্রত্যাশা করে আবেদন করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম রহমান ও সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরীর কাছে এসব আবেদনপত্র জমা দিয়েছেন তারা।

উপজেলার বাগানবাজার ইউনিয়নে ৩ জন, দাঁতমারা ইউনিয়নে ৬ , নারায়ণহাট ইউনিয়নে ৮, হারুয়ালছড়ি ইউনিয়নে ৪, পাইন্দং ইউনিয়নে ৮, সুন্দরপুর ইউনিয়নে ৮, কাঞ্চননগর ইউনিয়নে ৪, লেলাং ইউনিয়নে ৭, রোসাংগিরি ইউনিয়নে ৭, বখ্তপুর ইউনিয়নে ৬, ধর্মপুর ইউনিয়নে ৫, জাফতনগর ইউনিয়নে ৯, আবদুল্লাহপুর ইউনিয়নে ৫ এবং সমিতিরহাট ইউনিয়নে ১০ প্রার্থী আবেদন করেছেন। সবাই আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের সঙ্গে জড়িত।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন মুহুরী বলেন, ‘আবেদনপত্রগুলো যাচাই-বাছাই করে জেলায় পাঠানো হবে। সেখানের সুপারিশ নিয়ে তা কেন্দ্রে যাবে। কেন্দ্র থেকেই চূড়ান্ত সিদ্ধান্ত আসবে। আমরা চাই সৎ ও যোগ্য রাজনীতিবিদরাই যেন আওয়ামী লীগের মনোনয়ন পায়।

এদিকে তফসিল ঘোষণার পরই আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন প্রার্থীরা। পাড়া-মহল্লা ও চায়ের দোকানে শুরু হয়েছে ব্যাপক প্রচার-প্রচারণা। কোন ইউনিয়নে কে পাচ্ছেন নৌকা প্রতীক, কে কার অনুসারি, কার সম্ভাবনা কতুটুকু এসব নিয়ে চলছে তুমুল আলোচনা।

বখতপুর ইউনিয়নের নৌকা প্রত্যাশী মীর মোরশেদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে আমার রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ড আরো বেগবান করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ফসল বখতপুরবাসীর দৌড়গোড়ায় পৌছে দিতে আমি বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর। এছাড়া মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর ও ১১ নভেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়