Cvoice24.com

নাজিরহাট পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

ফটিকছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১০:২২, ১৬ মার্চ ২০২৩
নাজিরহাট পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে

নাজিরহাট পৌরসভা নির্বাচনে ভোট দিতে আসা নারীদের লম্বা লাইন

আজ ১৬ মার্চ বৃহস্পতিবার, চট্টগ্রামের ফটিকছড়ির নাজিরহাট পৌরসভার নির্বাচন। ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। ২২টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

সকাল সাড়ে ৮টা থেকে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে একটানা বিকাল সাড়ে ৪টা পর্যন্ত। 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবারের নির্বাচনে ৫৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তন্মধ্যে  আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এ কে জাহেদ চৌধুরী (নৌকা), চার স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ নাছির উদ্দিন চৌধুরী (নারকেল গাছ) আনোয়ার পাশা (মোবাইল), এডভোকেট ইসমাইল গণি (জগ) ও স্বতন্ত্র প্রার্থী প্রবাসী জাহাঙ্গীর আলম চৌধুরী (চামচ) মার্কা প্রতীক নিয়ে নির্বাচনে মেয়র পদে লড়ছেন। 

এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৮ ও সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বি করছেন। 

নির্বাচনে পৌর এলাকার ২২টি ভোট কেন্দ্রে প্রায় ৪৮ হাজার ৩৩৮ জন ভোটার তাঁদের ভোটারিধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ২৫ হাজার ৬ শত ২৫ জন। মহিলা ভোটার ২২ হাজার ৭ শত ১৩ জন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনী এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। ২২টি ভোট কেন্দ্রে ৯ জন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এ ছাড়া ভোটার ও ভোটগ্রহণকারীদের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের স্ট্রাইকিং ফোর্স, পুলিশের ও র‌্যাবের মোবাইল টিম ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির রাহমান সানি বলেন, ’সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

জেলা সহকারী আঞ্চলিক কর্মকর্তা ও রিটার্নিং অফিসার তারিফউজ্জামান জানান, পৌর নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পৌরসভাজুড়ে নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তাব্যবস্থা। এক্ষেত্রে তিনি প্রার্থী ও ভোটারদের সার্বিক সহযোগিতাও কামনা করেছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়