Cvoice24.com

ওসির রোষানলে প্রতিবন্ধী, সংবাদ সম্মেলনে অভিযোগ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৩, ২৩ জুলাই ২০২১
ওসির রোষানলে প্রতিবন্ধী, সংবাদ সম্মেলনে অভিযোগ

স্থানীয় কিশোর গ্যাং এর পক্ষ নিয়ে প্রতিবন্ধীকে চাপ প্রয়োগের অভিযোগ উঠেছে চট্টগ্রামের হাটহাজারী মডেল থানার ওসি মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে। তবে বিষয়টির ব্যাপারে অবগত হয়ে ব্যবস্থা নেয়ার কথা জানালেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা।

শুক্রবার (২৩ জুলাই) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে ওই প্রতিবন্ধী সশরীরে উপস্থিত হয়ে সাংবাদিক সম্মেলন করে তিনি এ ঘটনার প্রতিকার চেয়েছেন। এ সময় প্রতিবন্ধী এরশাদের সাথে তাঁর স্ত্রী, ছেলেমেয়ে ও মা উপস্থিত ছিলেন।

প্রতিবন্ধী এরশাদ উপজেলার মির্জাপুর ইউনিয়নের ওবায়দুল্লাহ নগর এলাকার এজহার হোসেনের কণিষ্ঠ পুত্র। সে দীর্ঘদিন ধরে 'মায়ের আশা' নামে একটি মোবাইল সাভিসিং এর দোকান পরিচালনা করতো। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক। তাঁর ৭ বছর বয়সী বড় মেয়ে কানিজ ফারহানা মানসিক প্রতিবন্ধী। 

সাংবাদিক সম্মেলনে প্রতিবন্ধী এরশাদ উপস্থিত গণমাধ্যমকর্মীদের বলেন, বিগত এক মাস আগে স্থানীয় ইউপি মেম্বারের ছেলে হামিদুর ইসলাম ও তার নেতৃতাধীন কিশাের গ্যাং এর সদস্যদের চাহিদা মতো ২০ হাজার টাকা চাঁদা না দেয়ায় হামলা করে। এছাড়া তার মোবাইল ও দোকানের মোবাইল সাভিসিং এর সরঞ্জাম নিয়ে যায়। 

পরে এ ঘটনার প্রতিকার চেয়ে প্রতিবন্ধী এরশাদ থানায় অভিযোগ করেও কোন প্রতিকার পায়নি বলে জানান। বরং থানার ওসি স্থানীয় কিশোর গ্যাং এর পক্ষ নিয়ে তাকে (প্রতিবন্ধী) চাপ প্রয়োগ করতে শুরু করে।

প্রতিবন্ধী এরশাদ বলেন, ওসির কথা না শুনলে এবং বেশি কথা বললে প্রতিবন্ধী ভাতা উঠানো বন্ধ করে দেওয়া এবং ইয়াবা দিয়ে ফাঁসিয়ে দেওয়ার হুমকি পেয়েছি। ওসি কিশোর গ্যাং এর চাঁদা দাবির ঘটনাকে এলাকায় ফুটবল খেলা নিয়ে মারামারি হিসেবে অভিহিত করে চিহ্নিত বখাটেদের বাঁচাতে চাইছেন। বিষয়টি আমার কাছে পরিস্কার হওয়ায় আমি নিরুপায় হয়ে মিডিয়ার সামনে এসেছি। 

ঘটনার সত্যতা জানতে চাইলে ওসি রফিকুল ইসলাম এর মুঠোফোনে বারবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। পরবর্তীতে এ ব্যাপারে চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, বিষয়টি আমি অবগত হলাম। খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়