Cvoice24.com

হালদা পরিদর্শনে নৌ পুলিশ প্রধান শফিকুল ইসলাম

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:১১, ১৩ এপ্রিল ২০২২
হালদা পরিদর্শনে নৌ পুলিশ প্রধান শফিকুল ইসলাম

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদী পরিদর্শনে এসে নৌ পুলিশ প্রধান মো. শফিকুল ইসলাম বলেন, ‘হালদা নদী প্রকৃতি প্রদত্ত সম্পদ। আর এ সম্পদ রক্ষায় সবাইকে যত্নবান ও দায়িত্বশীল হয়ে একসাথে কাজ করতে হবে। হালদা নদীর প্রাকৃতিক সম্পদ রক্ষায় নৌ পুলিশ কঠোর অবস্থানে থাকবে।’

বুধবার (১৩ এপ্রিল) দুপুরে কালুরঘাট থেকে হালদা নদীর মোহনা বাকলিয়া, বোয়ালখালী, রাউজান ও হাটহাজারীর থানার নদীর বিভিন্ন অংশ পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন। এসময় রাউজানের কচুখাইন এলাকায় অবৈধ মাছ শিকারের সময় ২টি ডিঙ্গি নৌকাসহ একজনকে আটক করে নৌ পুলিশ। 

এদিকে, সভায় হালদা নদীর বর্তমান অবস্থা, বিপর্যয় রোধে করণীয় ও হালদা নদীর ভবিষৎ নিয়ে বক্তব্য তুলে ধরেন হালদা রক্ষা কমিটির সভাপতি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক মন্জুরুল কিবরিয়া। 

সভা শেষে হালদা নদীতে নৌ প্রেট্রোল ডিউটি করার জন্য একটি স্পীডবোট দেওয়া হয়। অতিথিদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

পরিদর্শনে আরো উপস্থিত ছিলেন নৌ পুলিশ চট্টগ্রাম অঞ্চলের এসপি মো. মমিনুল ইসলাম ভূঁইয়া, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব শহিদুল ইসলাম, হাটহাজারী সার্কেলের এএসপি, আইডিএফ এর প্রতিষ্ঠাতা সদস্য প্রফেসর শহিদুল আমিন চৌধুরী, নৌ পুলিশ সদর থানার ওসি এবিএম মিজানুর রহমান, হাটহাজারী থানার ওসি ও উত্তর মাদার্শা ইউনিয়নের চেয়ারম্যানসহ প্রমুখ।

সিভয়েস/এএ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়