Cvoice24.com

হাটহাজারীতে মামা হত্যাকারী শাহজাহান কুতুবদিয়ায় গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:১৭, ১ মে ২০২২
হাটহাজারীতে মামা হত্যাকারী শাহজাহান কুতুবদিয়ায় গ্রেপ্তার

র‌্যাবের হাতে গ্রেপ্তার হাটহাজারীতে মুছা মিয়া হত্যার আসামি শাহজাহান

চট্টগ্রামের হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বুলবুলি পাড়ায় মামা মুছা মিয়া হত্যার প্রধান আসামি শাহজাহানকে গ্রেপ্তার করেছে র‌্যাব। 

শনিবার(৩০ এপ্রিল) কক্সবাজার কুতুবদিয়ার প্রত্যন্ত অঞ্চল ধুরুং সাগরপাড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার শাহজাহান একই এলাকার মৃত ফুল মিয়া প্রকাশ আব্দুল মালেকের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক(মিডিয়া) মো. নূরুল আবছার। তিনি সিভয়েসকে বলেন, জমি ভাগাভাগি নিয়ে নিহত ভুক্তভোগী মামা সিএনজিচালক মুছা মিয়ার সাথে সৎ ভাগিনা শাহজাহানের মধ্যে দীর্ঘদিন পারিবারিক বিরোধ চলছিল। এ নিয়ে ভাগিনা শাহজাহান মামলা করলে মুছা মিয়া গ্রেপ্তার হয়ে ৬ মাস কারাবাস শেষে গত ৮ মার্চ জামিনে মুক্তি পান। মুক্তি পেয়ে বাড়ি ফিরে আসার পর থেকে শাহজাহান ও তার ভাইয়েরা মুছা মিয়াকে মেরে ফেলার হুমকি দিতে থাকে। এরই ধারাবাহিকতায় গত ১৯ এপ্রিল রাত ১০টার দিকে মুছা মিয়া সারাদিন সিএনজি চালিয়ে বাড়ি ফেরার সময় সৎ ভাগিনা শাহজাহানের বসত ঘরের পাশে পৌঁছালে আসামি শাহজাহান ও সহযোগীরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মুছার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায়। ঘটনার পর নিহত মুছা মিয়ার স্ত্রী বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ ও ২/৩ জনকে অজ্ঞাতনামা আসামি করে হাটহাজারী থানায় একটি হত্যা মামলা দায়ের করে। 

তিনি আরো বলেন, হত্যার পর থেকে আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখলে জানতে পারে আসামি শাহজাহান কুতুবদিয়া প্রত্যন্ত অঞ্চল ধুরুং সাগরপাড় এলাকা অবস্থান করছে- এমন তথ্যের ভিত্তিতে শনিবার (৩০ এপ্রিল) বিকাল পাঁচটায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর আসামি শাহজাহান তার ভাইদের নিয়ে সরাসরি মুছা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে হাটহাজারী থানায় হস্তান্তর করা হয়েছে।


 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়