Cvoice24.com

হালদায় ২০ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে নৌ-পুলিশ

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৩:৪০, ২৮ জুলাই ২০২২
হালদায় ২০ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে নৌ-পুলিশ

ছবি: সংগৃহীত

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র ও বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ চট্টগ্রামের হালদা নদীতে নৌ-পুলিশের দুই টিম যৌথ অভিযান চালিয়ে ২০ হাজার মিটার ঘেরা জাল উদ্ধার করেছে।

বৃহস্পতিবার (২৮ জুলাই) ভোর ৫টা থেকে হালদা নদীর নোয়াপাড়া, ছায়ারচর, উত্তর মোহরা, কদুরখিল ও কচুখাইন এলাকায় হালদা অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্প ও সদরঘাট নৌ থানা যৌথভাবে অভিযানটি পরিচালনা করে।

হালদা নদীর নোয়াপাড়া, ছায়ারচর ও উত্তর মোহরা এলাকায় অভিযান পরিচালনাকালে পাতানো অবস্থায় ৮টি (প্রতিটি ১ হাজার মিটার করে) অবৈধ ঘেরা জাল  উদ্ধার করে হালদা অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্পের সদস্যরা। 

অপরদিকে হালদা নদীর মোহনায়, কদুরখিল ও কচুখাইন  এলাকায় অভিযান পরিচালনা করে ১২টি (প্রতিটি ১ হাজার মিটার করে) ঘেরা জাল  উদ্ধার করে সদরঘাট নৌ থানা।

হালদা অস্থায়ী নৌ-পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. এনামুল হক সিভয়েসকে বলেন, হালদা নদীতে মা মাছ ও জীববৈচিত্র্য রক্ষা করার জন্য আমরা প্রতিনিয়ত নজরদারি রেখেছি। আজ ভোর ৫টা থেকে তিন ঘন্টাব্যাপী হালদা পাড়ের পাঁচটি অংশে সদরঘাট নৌ পুলিশসহ যৌথ অভিযান পরিচালনা করেছি। সবমিলিয়ে ২০ হাজার মিটার ঘেরা জাল উদ্ধার করেছি। হালদা নদীতে অভিযান ও টহল অব্যহত আছে।

Nagad

সর্বশেষ

পাঠকপ্রিয়