Cvoice24.com

হালদায় বিষ প্রয়োগে মাছ শিকার, গড়দুয়ারার আলমগীরের কারাদণ্ড

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০৮, ১৮ নভেম্বর ২০২২
হালদায় বিষ প্রয়োগে মাছ শিকার, গড়দুয়ারার আলমগীরের কারাদণ্ড

হালদায় বিষ প্রয়োগে মাছ শিকার করার অপরাধে আটক মো. আলমগীর

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে বিষ প্রয়োগ করে মাছ শিকারের অপরাধে মো. আলমগীর নামে এক ব্যক্তিকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে উপজেলা প্রশাসন। 

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দিবাগত রাত ২ টার দিকে হালদা নদীর হাটহাজারী অংশের গড়দুয়ারা হালদা রিসোর্স সেন্টারের পাশে গচ্ছাখালী খালের পশ্চিম পাশ থেকে তাকে আটক করা হয়। 

কারাদণ্ড প্রাপ্ত মো. আলমগীর উপজেলার গড়দুয়ারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। 

বিষয়টি নিশ্চিত করেছেন হালদা রিসার্চ ল্যাবরেটরির সমন্বয়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনজুরুল কিবরিয়া। 

তিনি জানান, বৃহস্পতিবার রাতে উপজেলা প্রশাসনের অভিযানে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায় মাছ শিকারীরা। পরে ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ইস্কান্দার হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযুক্ত আলমগীরকে ইউনিয়ন পরিষদে নিয়ে যান। আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগের সত্যতা খুঁজে পাই। এ সময় তার কাছে বিষ দিয়ে শিকার করা বেশকিছু চিংড়ি পাওয়া যায় এবং তা জব্দ করা হয়। 

তিনি আরও জানান, ঘটনাস্থলে গড়দুয়ারা ইউনিয়নে পরিষদের চেয়ারম্যান সারোয়ার মোর্শেদ তালুকদার ও সংশ্লিষ্টদের উপস্থিতিতে অভিযুক্তের স্বীকারোক্তির ভিত্তিতে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম। সাজা পরোয়ানামূলে আসামি আলমগীরকে জেল হাজতে প্রেরণ করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়