Cvoice24.com

হাটহাজারীতে মুক্তিযোদ্ধাকে গাছে বেঁধে নির্যাতনের ছবি ফেসবুকে, গ্রেপ্তার ১

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৩, ২২ ফেব্রুয়ারি ২০২৩
হাটহাজারীতে মুক্তিযোদ্ধাকে গাছে বেঁধে নির্যাতনের ছবি ফেসবুকে, গ্রেপ্তার ১

মুক্তিযোদ্ধাকে গাছে বেঁধে রাখার ছবিটি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

চট্টগ্রামের হাটহাজারীতে এক মুক্তিযোদ্ধাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের অভিযোগে মামলা করেছেন ভুক্তভোগীর পরিবার। এ ঘটনায় মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাঁর নিজ বাড়িতে নির্যাতনের ঘটনার পর রাতে থানায় মামলা করেন ভুক্তভোগী মুক্তিযোদ্ধার মেয়ে।

ভুক্তভোগী মুক্তিযোদ্ধার নাম আহমদ হোসেন। তিনি ওই উপজেলার ফরহাদাবাদ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেনের বাড়ির বাসিন্দা। তাঁকে মারধরের অভিযোগে প্রতিবেশী লোকমান হাকিমের স্ত্রী নাহিদা সুলতানাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় লোকমান হাকিম (৫০) ও তার দুই ছেলে পলাতক রয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, জমি সংক্রান্ত বিরোধের কারণে মুক্তিযোদ্ধা আহমদ হোসেনকে অভিযুক্তরা গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে। এসময় ওই মুক্তিযোদ্ধার ঘরবাড়িও ভাংচুর করা হয়। পরে গাছে বেঁধে রাখার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে গিয়ে বিষয়টি সমাধান করে উপজেলা প্রশাসন।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহিদুল আলম জানান, ভুক্তভোগী মুক্তিযোদ্ধার জায়গা জোরপূর্বক দখল করে দেয়াল তুলে দেয় এক প্রতিবেশী। পরে জানতে পেরে ওই দেয়াল অপসারণ করা হয়। এ ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।   

তিনি আরও বলেন, কেউ জায়গা পাওনা থাকলে তা আইনের মাধ্যমে সমাধান করা হবে। এভাবে বেঁধে নির্যাতন ও জোর করে জায়গা দখল করা অবৈধ।

হাটহাজারী থানার ওসি মো. রুহুল আমিন সিভয়েসকে বলেন, জমি সংক্রান্ত বিরোধের কারণে মুক্তিযোদ্ধাকে নির্যাতন করা হয়েছে। পরে তাঁর মেয়ে বাদি হয়ে ৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৫-৬ জনকে আসামি করে মামলা দায়ের করে। এ ঘটনায় গৃহবধূ নাহিদা সুলতানাকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে আজ বুধবার কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনার সঙ্গে জড়িত বাকিদেরও গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

-সিভয়েস/ডিসি

সর্বশেষ

পাঠকপ্রিয়