Cvoice24.com

হাটহাজারীতে তিন ভাই হত্যার আসামি ২০ বছর পর গ্রেপ্তার

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৬, ৮ এপ্রিল ২০২৩
হাটহাজারীতে তিন ভাই হত্যার আসামি ২০ বছর পর গ্রেপ্তার

চট্টগ্রাম নগরের চান্দগাঁও থেকে একই পরিবারের তিন ভাইকে হত্যার দায়ে আবুল কালাম চৌধুরী (৭০) নামে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব।  

শুক্রবার (৭ এপ্রিল) দিবাগত রাত পৌনে ১টার দিকে নগরের চান্দগাঁও থানাধীন একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আবুল কালাম চৌধুরী হাটহাজারীর চারিয়া কাজী পাড়ার মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে। 

র‍্যাব জানায়, জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জেরে নিহত তিন ভাই আবুল বশর, বাদশাহ ও কাশেম এর সঙ্গে আসামি আবুল কালাম চৌধুরীর দীর্ঘদিন ধরে ঝগড়া-বিবাদ চলে আসছিল। সেই জেরে ২০০৩ সালের ২৬ মে সকাল ১১টার দিকে দোকানে চা খাওয়া অবস্থায় কাশেমকে এলোপাতাড়ি কোপায় এবং তার সহযোগী অন্যান্য আসামিরা আবুল কাশেমের উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে। এসময় অপর ২ ভাই আবুল বশর ও বাদশাকে সামনে পেয়ে একইভাবে কুপিয়ে গুরুতর জখম করলে তিনজনেই ঘটনাস্থলে মারা যায়। 

পরে নিহতদের ভাই কাজী মফজল মাস্টার বাদী হয়ে হাটহাজারী থানায় মামলা দায়ের করেন। মামলায় আবুল কালাম চৌধুরীসহ ২০ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। পরবর্তীতে আদালত সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আসামি আবুল কালাম চৌধুরীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন। 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো.নূরুল আবছার বলেন, মামলা রায় ঘোষণার পর গ্রেপ্তার এড়াতে চট্টগ্রাম নগরের চান্দগাঁওয়ে একটি ভাড়া বাসায় আত্মগোপনে ছিলেন আবুল কালাম চৌধুরী। গোপন সংবাদের ভিত্তিতে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়