Cvoice24.com

অনমোদনহীন ‘লন্ড্রি সাবানে’ বিএসটিআইয়ের নকল লোগো, ম্যাজিস্ট্রেটের হানা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:১০, ১১ অক্টোবর ২০২১
অনমোদনহীন ‘লন্ড্রি সাবানে’ বিএসটিআইয়ের নকল লোগো, ম্যাজিস্ট্রেটের হানা

বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া ‘লন্ড্রি সাবান’ তৈরি, মোড়কজাত ও নকল লোগো ব্যবহার করায় কর্ণফুলীর শিকলবাহা এলাকার সুপ্তি সোপ এন্ড কেমিক্যাল নামের একটি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া বিএসটিআইয়ের ভেরিফিকেশনবিহীন ওজনযন্ত্র ও ত্রুটিপূর্ণ পরিমাপক ব্যবহার করায় দুই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

সোমবার (১১ অক্টোবর) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন কর্ণফুলী উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা সুলতানা। 

এসময় বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পক্ষে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন ফিল্ড অফিসার (সিএম) ফারহানা জাহান পারুল ও পরিদর্শক (মেট) প্রকৌ. মো. জিল্লুর রহমান।

বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিদর্শক (মেট) প্রকৌ. মো. জিল্লুর রহমান বলেন, বিএসটিআইয়ের লাইসেন্স ছাড়া ‘লন্ড্রি সাবান’ তৈরি, মোড়কজাত ও নকল লোগো ব্যবহার করায় একটি সাবান প্রস্তুতকারী প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। বিএসটিআইয়ের ভেরিফিকেশন বিহীন ওজনযন্ত্র ও ত্রুটিপূর্ণ পরিমাপক ব্যবহার করায় দুই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি শিকলবাহা এলাকায় এহসান স্টিল রোলিং মিলস নামের একটি রড প্রস্তুতকারী প্রতিষ্ঠানে অভিযানে গেলে কারখানাটি বন্ধ পাওয়া যায়। তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের সকল প্রয়োজনীয় কাগজপত্র তলব করেন এবং বিএসটিআই সনদ ছাড়া ব্যবসা পরিচালনা না করার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দেন।

-সিভয়েস/টিএম

সর্বশেষ

পাঠকপ্রিয়