Cvoice24.com

চট্টগ্রামে আজ, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড

ভোট শুরুর আগেই মেম্বার প্রার্থীর মৃত্যু

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১২:১১, ২৬ ডিসেম্বর ২০২১
ভোট শুরুর আগেই মেম্বার প্রার্থীর মৃত্যু

কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী মনির তালুকদার।

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চারটি ইউনিয়নে ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। তবে ভোটের আগের দিন পর্যন্ত মাঠে সরব থাকা মেম্বার প্রার্থী ভোট শুরুর আগেই হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ‍মৃত্যুবরণ করেন। তিনি উপজেলার শিকলবাহা ইউনিয়নের ওয়ার্ড মেম্বার প্রার্থী মো. মনির তালুকদার।

রোববার (২৬ ডিসেম্বর) ভোরে তিনি নিজবাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন মনির তালুকদারের ছেলে আরফাত।

জানা যায়, কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী হয়ে ফুটবল মার্কায় প্রতিদ্বন্দ্বিতা করছিলেন মনির তালুকদার। ভোটের মাঠে প্রচার-প্রচারণা চালালেও হঠাৎ ভোটগ্রহণের দিন মেম্বার প্রার্থীর মৃত্যুতে ওই ওয়ার্ডে শোকের ছায়া নেমে আসে।

রিটার্নিং কর্মকর্তা রকর চাকমা জানান, ভোটগ্রহণের আগেই ভোরে একজন মেম্বার প্রার্থীর মৃত্যু হয়েছে। তবে ভোটগ্রহণ যথারীতি সকাল ৮টা থেকে শুরু হয়েছে। এবং তা নির্দিষ্ট সময় অনুযায়ী চলবে। তিনি (মনির তালুকদার) নির্বাচিত হলে পরবর্তীতে সেখানে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, শীতের কুয়াশা মোড়ানো সকালেই শুরু হয়েছে দক্ষিণ চট্টগ্রামের ২৭ ইউনিয়নে ভোট গ্রহণ। শীতের মধ্যেও যাতে নির্বাচনী উত্তাপ ছড়াতে না পারে সেজন্য বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য মোতায়নের পাশাপাশি এই তিন উপজেলায় ১৯ জন নির্বাহি ম্যাজিস্ট্রেটকে নির্বাচনী দায়িত্ব দেওয়া হয়েছে। তবে এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। রোববার সকাল ৮টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

চতুর্থধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দক্ষিণ চট্টগ্রামের পটিয়া লোহাগাড়া ও কর্ণফুলীর ১৭ ইউনিয়নের ৮০টি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহিৃত করে নির্বাচন কমিশন। ৬ ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৪ জন, সাধারণ সদস্য পদে ২২২ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৩ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে রোববারের ভোটে। 

পটিয়া, কর্ণফুলী ও লোহাগাড়া উপজেলার ২৭ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পটিয়ার ১৭ ইউনিয়ন, কর্ণফুলীর ৪টি ও লোহাগাড়ার ৬ ইউনিয়নে ভোটকেন্দ্রের সংখ্যা ২৪৯টি। ভোটকক্ষের সংখ্যা ১৪৬১টি। ভোটার সংখ্যা চার লাখ ৯২ হাজার ৬১৭ জন।

সর্বশেষ

পাঠকপ্রিয়