Cvoice24.com

পরাজিত প্রার্থীর পক্ষে কাজ করায় খুন হন রমজান আলী

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩০, ১৯ জুন ২০২২
পরাজিত প্রার্থীর পক্ষে কাজ করায় খুন হন রমজান আলী

পুলিশের হাতে গ্রেপ্তার মো. শহীদুল ইসলাম হৃদয়

চট্টগ্রামের কর্ণফুলীর চরপাথরঘাটা ইউনিয়নে নির্বাচনে পরাজিত ইউপি সদস্য প্রার্থী ইসহাকের পক্ষ কাজ করায় বিরোধের জের ধরে স্বেচ্ছাসেবক লীগ নেতা  মো. রমজান আলী (৩৫) খুন হন বলে দাবি করেছে পুলিশ। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকা প্রধান আসামিকে গ্রেপ্তারের পর আইনশৃঙ্খলা বাহিনী সদস্য এ তথ্য নিশ্চিত করেছে। 

মৃত রমজান আলী ইচ্ছানগর গ্রামের সাত নম্বর ওয়ার্ডের বাদশা মিয়া ফকিরের ছেলে। তিনি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের পাঠাগার বিষয়ক সম্পাদক। এ ঘটনায় ভুক্তভোগীর বড় ভাই মো. আলমগীর বাদী হয়ে সাত জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টার মাথায় ঢাকার উত্তরা থেকে মামলার প্রধান আসামি মো. শহীদুল ইসলাম হৃদয়কে (১৯) গ্রেপ্তার করেছে পুলিশ।

এ মামলার অন্য আসামিরা হলেন,  উপজেলার ইছানগর গ্রামের সাত নম্বর ওয়ার্ডের শফি আলমের বাড়ির খোরশেদ আলম (৩০), একই গ্রামের বাড়ির মৃত মোহাম্মদ হোসেনের ছেলে আবুল কালাম (৩২), মো. সেলিমের ছেলে জাহাঙ্গীর আলম পারভেজ, বাসু গোষ্ঠীর বাড়ির বশির উল্লাহ এর ছেলে আরিফুল ইসলাম দুখু (১৯) ও এজাহার মিয়ার বাড়ির মো. জামালের ছেলে বিজয় (২০) ও মো. রাশেদ (২৮)। 

হৃদয়কে গ্রেপ্তারের পর সংবাদ সম্মেলনে  সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(বন্দর) আবুল কালাম সাহিদ রোববার (১৯ জুন) দুপুরে সংবাদ সম্মেলনে করেন।

এসময় তিনি বলেন, কর্ণফুলী চারপাথারঘাটা ইউনিয়নে স্বেচ্ছাসেবক লীগ নেতা রমজান আলী ইউপি সদস্য প্রার্থী  ইসহাকের পক্ষে কাজ করেন। নির্বাচনে প্রচারণার সময় ইউপি সদস্য প্রার্থী সাইদুল হকের নেতাকর্মীদের সঙ্গে রমজানের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এ ঘটনার রেশ ধরে গত ১৬ জুন রাতে  ইছানগর গ্রামের সাত নম্বর ওয়ার্ডের বাসিন্দা নুর মোহাম্মদের মুদি দোকানের সামনে ভুক্তভোগীকে  অতর্কিতভাবে হামলা করে। হামলার সময়  টিপছোরা দিয়ে তার শরীরের পেছনে ছুরিকাঘাত করে। পরে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান। 

এক প্রশ্নে সিএমপির এই অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বলেন, হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিরা সবাই বেকার। বিভিন্ন সময় এরা এলাকায় অপরাধমূলক কর্মকাণ্ড করে আসলেও কোনো মামলা নেই। এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। তাদের গ্রেপ্তার করা সম্ভব হেলে আরও তথ্য বেরিয়ে আসবে।  

-সিভয়েস/আরকে/

সর্বশেষ

পাঠকপ্রিয়