Cvoice24.com

জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি, ৩ জনের নামে মামলা

কর্ণফুলী প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৪, ৫ সেপ্টেম্বর ২০২২
জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতি, ৩ জনের নামে মামলা

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের স্বাক্ষর জালিয়াতি করে এক বিধবা নারীর অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে তিনজনের বিরুদ্ধে জালিয়াতির মামলা করা হয়েছে। 

সোমবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে মামলাটি দায়ের করেন কর্ণফুলীর চরলক্ষ্যা এলাকার বাসিন্দা আবদুস শুক্কুর। 

মামলার আসামিরা হলেন— কর্ণফুলী থানার চরলক্ষ্যার আজিমপাড়া এলাকার বাসিন্দা হাজী আবদুল হকের ছেলে মো. মোজাম্মেল হক (৪৫) ও মো. মনজুর (৪০) এবং ঢাকার বাড্ডা থানার পশ্চিম মেরুল বাড্ডার মুন্সী মিয়ার ছেলে ছগির আহমদ (৪৫)। 

মামলায় আরও ৫-৬ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়, ২০২১ সালের ১৫ ফেব্রুয়ারী চট্টগ্রামের জেলা প্রশাসকের স্বাক্ষর জালিয়াতির ঘটনায় গ্রেপ্তার হয়ে দীর্ঘ দিন জেল খাটেন এক নম্বর আসামি মোজ্জাম্মেল। সম্প্রতি তিনি জামিনের মুক্ত হন। এর আগে ২০১৮ সালে মীরসরাই ইকোনমিক জোনের ভূমি অধিগ্রহণ বাবদ ক্ষতিপূরণের প্রকৃত ভূমি মালিকের টাকা এলএ শাখা হতে জালিয়াতের মাধ্যমে আত্মসাৎ করে। ওই ঘটনায় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করা হয়। এছাড়াও তার বিরুদ্ধে একাধিক চেক প্রতারণার মামলাও বিচারাধীন আছে। বাকি দুই আসামি মোজাম্মেলের সহযোগি হিসেবে জাল-জালিয়াতিতে জড়িত। তাদের বিরুদ্ধে একাধিক জালজালিয়াতি মামলা বিচারাধীন আছে।

সর্বশেষ জালিয়াতি করে কাগজপত্র বানিয়ে বাদীর কর্ণফুলীর ইছানগর মৌজাস্থ ০.৪৩৭৫ একর জমি আসামিরা জোরপূর্বক দখল করার চেষ্টা চালাচ্ছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

বাদী পক্ষের আইনজীবী মামুনুল হক চৌধুরী বলেন, দুই ভাইসহ তিনজনের বিরুদ্ধে দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলাটি করা হয়েছে। আদালত মামলাটি গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের আদেশ দিয়েছেন।

সর্বশেষ

পাঠকপ্রিয়