Cvoice24.com

মইজ্জারটেকে অবৈধ সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৪, ১৬ অক্টোবর ২০২২
মইজ্জারটেকে অবৈধ সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মইজ্জারটেক এলাকায় গড়ে উঠা অবৈধ সিএনজি স্ট্যান্ড উচ্ছেদে উপজেলা প্রশাসনের অভিযান

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার কক্সবাজার মহাসড়কে মইজ্জারটেক এলাকায় গড়ে উঠা অবৈধ সিএনজি স্ট্যান্ডে উচ্ছেদ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

রবিবার ( ১৬ অক্টোবর) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী অভিযান চালিয়ে এসব অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করেন। এসময় সিএনজি অটোরিকশা ও অবৈধ দোকান মালিকদের অর্থদণ্ড করেন।

জানা গেছে, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মইজ্জারটেক মোড়ে শতাধিক রেজিস্ট্রেশন ও ফিটনেসবিহীন সিএনজি স্ট্যান্ড গড়ে ওঠার কারণে এসব সিএনজি থেকে দৈনিক ভিত্তিতে টাকা আদায় করে স্থানীয় একটি সিন্ডিকেট। এছাড়া এসব স্ট্যান্ডকে কেন্দ্র করে অবৈধভাবে রাস্তার উপরে বিভিন্ন ধরনের দোকানপাট গড়ে উঠায় মহাসড়কজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। তাছাড়া দোকানপাটের সামনে সিএনজি পার্কিং করে রাখলে স্থানীয় সড়ক ও মহাসড়কের গাড়ি সাথে প্রায় ছোটখাটো সংঘর্ষের ঘটনা ঘটে।

কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী সিভয়েসকে বলেন, মইজ্জারটেক মোড়ে প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ এসব অবৈধ সিএনজি স্ট্যান্ড। নিয়ম না মেনে রাস্তার মাঝখানে গাড়ি ঘুরানোর কারণে আজকেও একটি দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা জানিয়েছে। এসব কারণে অবৈধ এসব স্ট্যান্ড উচ্ছেদ করে চালকদের জরিমানার পাশাপাশি সতর্ক করা হয়েছে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়