Cvoice24.com

কর্ণফুলীতে ভাইস চেয়ারম্যানে নতুন দুই মুখ, চেয়ারম্যান ফারুকই

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪২, ২ নভেম্বর ২০২২
কর্ণফুলীতে ভাইস চেয়ারম্যানে নতুন দুই মুখ, চেয়ারম্যান ফারুকই

বোঁ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যান ফারুক চৌধুরী, নারী ভাইস চেয়ারম্যান ডা. ফারহানা মমতাজ ও ভাইস চেয়ারম্যান আমির আহমদ।

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দ্বিতীয়বারের মতো জয়ী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী কর্ণফুলী উপজেলা আ.লীগ সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক চৌধুরী। তার নিকতম প্রতিদন্দ্বীর থেকে ১ হাজার ৩২ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। 

বুধবার (২ নভেম্বর) রাত ৮টায় উপজেলা হলরুমে জেলা রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন এ ফলাফল ঘোষণা করেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আমির আহমদ (চশমা) ও নারী ভাইস চেয়ারম্যান পদে ডা. ফারহানা মমতাজ (ফুটবল)। 

এর আগে, বুধবার সকাল আটটা থেকে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা এবং সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার লক্ষ্যে প্রতিটি ভোটকেন্দ্রে আনসার ও অস্ত্রধারী পুলিশ নিয়োজিত ছিল। এছাড়া বিজিবি মোতায়েন করা হয়।

জানা গেছে, কর্ণফুলী উপজেলার মোট ১ লাখ ১৬ হাজার ৫৭২ জন ভোটারের মধ্যে ৪১ হাজার ২৩১ জন ভোটার ভোট দেন। এরমধ্যে চেয়াম্যান পদে ২১ হাজার ২০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ফারুক চৌধুরী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের প্রার্থী মোহাম্মদ আলী পেয়েছেন ১৯ হাজার ৯৮৮ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে জুলধা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যাংকার আমির আহমদ (চশমা) ১৮ হাজার ২৩৪ ভোট, যুবলীগের সহ সভাপতি মো. মহিউদ্দিন মুরাদ (উড়োজাহাজ) ১৭ হাজার ১৩ ভোট, উপজেলা আ.লীগ অর্থ সম্পাদক মো. আবদুল হালিম (তালা) ৫ হাজার ৭৯৫ ভোট, মহিলা ভাইস চেয়ারম্যান শিকলবাহার সাবেক চেয়ারম্যান আবুল কালাম বকুলের কন্যা ডাক্তার ফারহানা মমতাজ (ফুটবল) ৩৫ হাজার ১৮৪ ভোট, মোমেনা আক্তার (কলস) ২ হাজার ৫৩৫ ভোট, বানাজা বেগম (হাঁস) ২ হাজার ৯০০ ভোট, এবং রানু আকতার (বৈদ্যুতিক পাখা) ৩৯৫ ভোট পেয়েছেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। কর্ণফুলী বাসীর সহযোগিতায় একটি বেশ ভালো নির্বাচন উপহার দিতে পেরেছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়