Cvoice24.com

লোহাগাড়ায় দুই অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৪, ৩১ জানুয়ারি ২০২১
লোহাগাড়ায় দুই অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিল প্রশাসন

লোহাগাড়ায় ২ অবৈধ ইটভাটা উচ্ছেদ। ছবি : সিভয়েস

লোহাগাড়ায় অবৈধভাবে গড়ে ওঠা দু’টি ইটভাটা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। রবিবার (৩১ জানুয়ারি) এলাকায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে এ অভিযান চালায়।

এসময় উপজেলার হাশিমপুর খান বটতল ও কাঞ্চনাবাদ এলাহাবাদ এলাকার চারটি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেয়া হয়।

অভিযানে উপজেলার সদর ইউনিয়ন ও কলাউজান এলাকার দু’টি অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়। ইটভাটাগুলো হল- সদর ইউনিয়নের নুরুচ্ছাফা কোম্পানীর কেএনবি ও কলাউজানে সৈয়দ মাস্টারের এলপিসি ইটভাটা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমানের নেতৃত্বে অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রামের উপ-পরিচালক মুহাম্মদ জমির উদ্দিন, র‍্যাব-৭ এর ডিএডি মুহাম্মদ আবদুল হক, সাতাকানিয়া ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. জুলহাস উদ্দিন, লোহাগাড়া থানার এসআই মুহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান বলেন, ‘মহামান্য হাইকোর্টের নির্দেশে অবৈধভাবে গড়ে ওঠা ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া পরিচালিত ইটভাটায় অভিযান চালিয়ে ২টি ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ধারাবাহিকভাবে অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় অভিযান অব্যাহত থাকবে।’

উল্লেখ্য, গত ২১ ও ২২ ডিসেম্বর জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথ অভিযানে ৭টি ইটভাটা গুঁড়িয়ে দেওয়া হয়েছিল। ১৮ জানুয়ারিও ৩ ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

সর্বশেষ

পাঠকপ্রিয়