Cvoice24.com

লোহাগাড়ায় পুরনো জং ধরা রডে তৈরি হচ্ছে বিদ্যালয়ের সীমানা প্রাচীর

জাহেদুল ইসলাম, লোহাগাড়া

প্রকাশিত: ১৮:৫৪, ১০ জুন ২০২২
লোহাগাড়ায় পুরনো জং ধরা রডে তৈরি হচ্ছে বিদ্যালয়ের সীমানা প্রাচীর

চট্টগ্রামের লোহাগাড়ায় পদুয়া মোহাম্মদপুর ইউনুছ সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সীমানা প্রাচীর নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায়, মাটির নিচ থেকে গাইড সীমানা প্রাচীর কাজের পাকা পিলার তৈরি করেছেন। সীমানা প্রাচীরের পিলার তোলার জন্য ব্যবহার করা হয়েছে জং ধরা লোহা। পিলারগুলো ইতোমধ্যে মাটির নিচ থেকে উপরে উঠে গেছে। বাকি অংশেও ব্যবহার করা হয়েছে জং ধরা লোহা।

নির্মাণ কাজে নিয়োজিত শ্রমিকরা বলছেন, ঠিকাদার যেরকমলোহা, ইট, বালি ও কনক্রিট সরবরাহ দিচ্ছেন সেগুলো দিয়ে তারা কাজ করছেন।

এলজিইডি অফিসের তথ্যমতে, পদুয়া মোহাম্মদপুর ইউনুছ সওদাগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ কাজের জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরে অধীনে ১১ লাখ ৫০ হাজার ৮৯৪ টাকা ৬৫ পয়সা বরাদ্দ দেওয়া হয়েছে। নির্মাণ কাজ পেয়েছেন স্থানীয় ঠিকাদার দিপু কান্তি পাল। 

মোহাম্মদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  রত্না রাণী আচর্য্য জানান, বিদ্যালয়ের গাইড ওয়াল নির্মাণে অনিয়ম হচ্ছে উপজেলা ইঞ্জিনিয়ারকে মৌখিকভাবে জানিয়েছিলাম। তারপরেও কাজ ঠিকই চালিয়ে যাচ্ছে ঠিকাদার।

ঠিকাদার দিপু কান্তি পাল বলেন, বিষয়টি হচ্ছে অন্য জায়গায় কাজ করার পর অবশিষ্ট লোহা দিয়ে সীমানা প্রাচীর নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছি। উপজেলা প্রকৌশলীর অনুরোধে কাজ শুরু করেছি, এখানে অনিয়মের কোন সুযোগ নেই।

লোহাগাড়া উপজেলা প্রকৌশলী ইফরাদ বিন মুনীর জানান, সীমানা প্রাচীর নির্মাণের শুরুতে অনিয়মের অভিযোগ পেয়ে কাজের তদারকি করে কাজ বন্ধ করে দিয়োছিলাম। কোন প্রকার অনিয়ম ছাড়ায় সীমানা প্রাচীর নির্মাণ করার জন্য ঠিকাদারকে সতর্ক করে দিয়েছি।

সর্বশেষ

পাঠকপ্রিয়