Cvoice24.com

লোহাগাড়ায় পাহাড় ধসের শঙ্কায় সতর্কতামূলক মাইকিং

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০০, ১৯ জুন ২০২২
লোহাগাড়ায় পাহাড় ধসের শঙ্কায় সতর্কতামূলক মাইকিং

লোহাগাড়ায় পাহাড় ধসের শঙ্কায় পাহাড়ের পাদদেশে অবস্থানকারীদের নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য সতর্কতামূলক মাইকিং করেছে উপজেলা প্রশাসন।

রোববার (১৯ জুন) সকালে লোহাগাড়ার বিভিন্ন ইউনিয়নে পাহাড়ি এলাকায় উপজেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনারের (ভূসি) নির্দেশে এই মাইকিং করা হয়। 

মাইকিং এ বলা হয়েছে, দেশে টানা ভারি বর্ষণের কারণে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে। ইতিমধ্যে দেশের বেশ কিছু এলাকায় পাহাড় ধ্বসের কারণে চরম প্রাণঘাতির ঘটনা ঘটে। তাই যে সমস্ত লোকজন পাহাড়ের পাদদেশে বসবাস করছেন, তাদেরকে অতিদ্রুত নিরাপদ জায়গায় আশ্রয় নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন।

পাহাড় ধসের শঙ্কায় যেসব ইউনয়ন রয়েছেন- চুনতি, পুটিবিলা, কলাউজান, চরম্বা ও বড়হাতিয়া। পদুয়া ও আধুনগর ইউনিয়নে তুলনামূলক কম।

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, ক্রমাগত ভারি বর্ষণের ফলে উপজেলার বিভিন্ন এলাকায় পাহাড়ের পাদদেশে, পাহাড়ে ও নিম্নভূমিতে ঝুঁকিপূর্ণভাবে বসবাসরতদের অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়াতে নিরাপদ আশ্রয় নেওয়ার অনুরোধ জানান তিনি।
এছাড়া সকাল থেকে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে উপজেলা  প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। প্রয়োজনীয় রেকর্ডপত্র ও জিনিস  গুছিয়ে রাখাসহ শুকনো খাবার  সংগ্রহে রাখতেও অনুরোধ জানানো হয়।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়