Cvoice24.com

লোহাগাড়ায় অস্ত্র সিন্ডিকেটের মূল হোতা আটক

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৪৩, ২০ জুন ২০২২
লোহাগাড়ায় অস্ত্র সিন্ডিকেটের মূল হোতা আটক

চট্টগ্রামের লোহাগাড়ায় গড়ে ওঠা একটি অস্ত্রের সিন্ডিকেটের মূল হোতা মো. রিয়াদকে (২৪) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।

এসময় তার কাছ থেকে পাঁচটি ওয়ান শুটারগান, তিনটি কার্তুজ এবং একটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।  

সোমবার (২০ জুন) দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক বিবৃতিতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর আগে গতকাল রোববার লোহাগাড়ার পদুয়া এলাকা থেকে ওই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়। তিনি একই উপজেলার মো. মোজাফ্ফরের ছেলে।

র‌্যাব জানায়,লোহাগাড়া উপজেলায়  অস্ত্রের সিন্ডিকেটের খবর পেয়ে র‌্যাবের একটি টিম ঘটনাস্থলে অভিযান যায়। অভিযানে সিন্ডিকেটের মূল হোতা ধরা পড়ে। তার দেওয়া তথ্যের আলোকে একটি টিনশেড কক্ষের ভেতরের মাটির নিচ থেকে প্লাস্টিকের বস্তা হতে বিভিন্ন অস্ত্র উদ্ধার করে। এসব অস্ত্র তিন ধরনের অপরাধ কাজে ব্যবহার করা হতো। মাদকদ্রব্য কেনা-বেচার সময় বেকআপ দেওয়া, প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের ভয় ও ফাসানোর জন্য ব্যবহার করতো। এমনকি নির্বাচন বা বিভিন্ন উপলক্ষ্যে অস্ত্র ভাড়া দিয়ে অনেক সময় নিজেরাও ভাড়াটে হিসেবে কাজ করতো। 

র‌্যাব- ৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার জানান, বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড নির্বিঘ্নে চালানোর জন্য এরা সিন্ডিকেট গড়ে তুলেছে।  তারা অস্ত্রের মাধ্যমে মাদকদ্রব্য বিক্রি থেকে শুরু করে নির্বাচনে  প্রভাব বিস্তার করে আসতো। এই চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা করা হচ্ছে।

আরকে/এআর

সর্বশেষ

পাঠকপ্রিয়