Cvoice24.com

লোহাগাড়ায় ক্রেতাকে বেঁধে রাখার হুমকি, ৩০ হাজার টাকা জরিমানা

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫০, ২০ এপ্রিল ২০২৩
লোহাগাড়ায় ক্রেতাকে বেঁধে রাখার হুমকি, ৩০ হাজার টাকা জরিমানা

লোহাগাড়ায় ক্রেতার সাথে প্রতারণার রোধে রাতে বিভিন্ন মার্কেটে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত

ক্রেতার সাথে প্রতারণার দায়ে চট্টগ্রামের লোহাগাড়ায় এক জুতার দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার বটতলী আইস পার্কের নিচ তলায় ‘জুতা বাজার’ নামে এক দোকানে  ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ। 

ক্রেতা সূত্রে জানা যায়, ‘জুতা বাজার’ থেকে ছেলের পছন্দ অনুযায়ী ২৯ সাইজের জুতা কিনে বাড়ি চলে যান। পরবর্তীতে বাড়িতে গিয়ে সেটা পায়ে দিলে দেখা যায় একটির সাইজ ২৯ এবং অপরটি ২৮। বাড়ি থেকে ফের ওই দোকানে গিয়ে বিষয়টি জানালে দোকানদার ২৯ সাইজের জুতা দিতে ব্যর্থ হন। পরে ক্রেতা ২৯ সাইজের জুতা দাবি করলে দোকানদার ক্রেতাকে বেঁধে রাখার হুমকি দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ বলেন, কোনভাবেই ক্রেতার সাথে খারাপ ব্যবহার করা যাবে না। ক্রেতার চাহিদা অনুযায়ী পণ্য দিতে হবে। ক্রেতার সাথে প্রতারণার দায় স্বীকার করায় ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের ৪৫ ধারায় ওই দোকানিকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সাথে দোকানদার ও কর্মচারীদের ক্রেতার সাথে ভালো আচরণ করার ব্যাপারে সর্তক করা হয়েছে। পাশাপাশি ক্রেতার চাহিদা অনুযায়ী পণ্য বিক্রয় বিক্রয় করার নির্দেশ দেওয়া হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়