Cvoice24.com

রাতের আঁধারে আগুনে পুড়লো দোকান, পাশে মিলল অকটেনের বোতল

লোহাগাড়া প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪০, ৩০ নভেম্বর ২০২৩
রাতের আঁধারে আগুনে পুড়লো দোকান, পাশে মিলল অকটেনের বোতল

চট্টগ্রামের লোহাগাড়ায় অকটেন ছিটিয়ে দলিলুর রহমান নামে এক ব্যক্তির দোকান পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছেন তা জানা যায়নি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোরে উপজেলার মজিদার পাড়ার নুরুল ইসলামের বাড়ির পূর্ব পাশে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতিগ্রস্ত দোকান মালিক থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

ক্ষতিগ্রস্ত দোকান মালিক দলিলুর রহমান ওই এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে।

দলিলুর রহমান বলেন, আমার স্বপ্ন শেষ। আমি দুবাই ছিলাম; করোনাকালে দেশে ফিরে আসি। পরে এ দোকানটি ভাড়ায় নিয়ে চালাচ্ছিলাম। এখন আমার সবকিছু শেষ। এ ঘটনায় প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

স্থানীয় ইউপি সদস্য আবদুল ছবুর বলেন, ‘এটি পরিকল্পিত একটি ঘটনা। সুষ্ঠু তদন্ত করলে বেরিয়ে আসবে ঘটনার মূল রহস্য।’

অভিযোগ সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো দলিলুর রহমান রাত দেড়টার দিকে দোকান বন্ধ করে চলে যায়। ভোর সাড়ে ৪টার সময় কে বা কারা দোকানের চারপাশে অকটেন ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়। এতে মুহুর্তের মধ্যেই পুড়ে যায় টিন সিটের দোকান। দোকানে থাকা মুদির মালামাল, ২টি গ্যাস ভর্তি সিলেন্ডার, ২টি গ্যাসের চুলা, ১টি ফ্রিজ ও চেয়ার টেবিলসহ প্রায় ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স্থানীয় বাসিন্দা শহিদ বলেন, ‘আমরা বাড়িতে ঘুমাচ্ছিলাম। ভোর রাতে আশপাশের লোকজনের চিৎকার শুনে বাড়ি থেকে বের হয়ে দেখি দোকানটি পুড়ে ছাই হয়ে যায়। দোকানের পাশেই অকটেনের গন্ধযুক্ত বোতল ও মানুষ চলাচলের চিহ্ন রয়েছে। এটি একটি পরিকল্পিত ঘটনা। সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার রহস্য উম্মোচন হবে।’

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল ইসলাম বলেন, ‘দোকান পুড়ে যাওয়ার বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

সর্বশেষ