Cvoice24.com

১০ বছরে মিরসরাই ট্র্যাজেডি

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৪, ১১ জুলাই ২০২১
১০ বছরে মিরসরাই ট্র্যাজেডি

মিরসরাই ট্র্যাজেডি দিবস আজ। ২০১১ সালের এই দিনে উপজেলা সদর থেকে ফুটবল খেলা দেখে ট্রাকে করে বাড়ি ফেরার পথে বড়তাকিয়া-আবু তোরাব সড়কের সৈদালী এলাকায় খাদে পড়ে নিহত হয় ৪৪ স্কুলছাত্র।

মিরসরাই ট্র্যাজেডিতে আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের ৩৪ জন, প্রাইমারি স্কুলের ৪ জন, আবুতোরাব ফাজিল মাদ্রাসার ২ জন, প্রফেসর কামালউদ্দিন চৌধুরী কলেজের ২ জন শিক্ষার্থী ছিলো। এছাড়া একজন অভিভাবক ও দু'জন ফুটবলপ্রেমীও মারা যায়। এক অভিভাবক, ২জন ফুটবলপ্রেমী যুবক সহ ৪৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে রচিত হয় মিরসরাই ট্র্যাজেডি। 

মিরসরাই ট্র্যাজেডিতে ওই সময় শোকার্ত পরিবারের সাথে দেখা করতে ছুঁটে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী খালেদা জিয়া সহ দেশ বিদেশের নানা শ্রেণি পেশার বিশিষ্টজনরা। মিরসরাই ট্র্যাজিডিতে সবচেয়ে বেশি শিক্ষার্থী নিহত হওয়া আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের মূল ফটকে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ আর দুর্ঘটনাস্থলে নির্মাণ করা হয় স্মৃতিস্তম্ভ ‘অন্তিম’। 

যতো আয়োজন

মিরসরাই ট্র্যাজেডি ঘিরে এবার করোনা মহামারির কারণে তেমন কোনো আয়োজন নেই। সীমিত পরিসরে নিহত ছাত্রদের স্মরণে আবুতোরাব উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে দিবসটি পালন করা হবে।

মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী জানান, রবিবার সকালে কোরআন খতম, গীতা ও ত্রিপিটক পাঠ। নিহত ছাত্রদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভ ‘আবেগ’ ও ‘অন্তিম’ এর স্থলে পুষ্পস্তবক অর্পন। করোনা ভাইরাসের কারণে অন্য কোন কর্মসূচী এবার পালন করা হচ্ছে না।

সর্বশেষ

পাঠকপ্রিয়