Cvoice24.com

ভাসানচর থেকে পালিয়ে আসা আরও ২০ রোহিঙ্গা গ্রেপ্তার

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৮, ১৭ জুলাই ২০২১
ভাসানচর থেকে পালিয়ে আসা আরও ২০ রোহিঙ্গা গ্রেপ্তার

নোয়াখালীর ভাসানচর থেকে চট্টগ্রামের মিরসরাইয়ে পালিয়ে আসা ২০ রোহিঙ্গাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে, একই এলাকা থেকে গত ৩০ মে ৩ দালালসহ ১০ জন রোহিঙ্গা, ২২ জুন ১৪ জন এবং গত ১১ জুলাই ১৮ রোহিঙ্গাকে গ্রেপ্তার করা হয়। এ নিয়ে মোট ৬২ জন রোহিঙ্গা পুলিশের হাতে ধরা পড়েছে। 

শনিবার (১৭ জুলাই) সকাল ৭টার দিকে মিরসরাই অর্থনৈতিক অঞ্চল এলাকা থেকে তাদেকে গ্রেপ্তার করে জোরারগঞ্জ থানা পুলিশ।

আটককৃতরা হলো— মো. আবদুর রহমান (২৭), সেতেরা বেগম (২০), মো. সাব্বির (২৬), সঞ্চিতা বেগম (২২), রাজিয়া বেগম (২৩), নুরুল করিমা (২০), ছালমা খাতুন (৫০), জামাল হোসেন (২৪), নুর কায়দা (২৫), রুমানা (৬), নুর ফাতেমা (৩), মো. আয়াজ (৮ মাস), জান্নাত আরা (৪), কিছমত আরা বেগম (২), মরিয়ম (৮ মাস), মো. আবুল কাশেম (৭), ওসমান গনি (৮ মাস), মো. আয়াত (৪), জান্নাত আরা (১) এবং সেতেরা (৫)। 

পুলিশ জানিয়েছে, আটক হওয়া বিশজন রোহিঙ্গাদের মধ্যে ৬ নারী, ৩ পুরুষ ও ১১ জন শিশু রয়েছে। বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেল হয় মিরসরাইয়ের বঙ্গবন্ধু শিল্পনগর এলাকা দিয়ে পালানোর সময় তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন জানান, রোহিঙ্গারা সাগর পথে ইঞ্জিনচালিত নৌকাযোগে ভাসান চর থেকে বঙ্গবন্ধু শিল্পনগর এলাকায় ডুকে পড়ে। শনিবার ভোরে বেপজা অর্থনৈতিক অঞ্চলের সামনে দিয়ে যাওয়ার ৩ জন পুরুষ, ৬ জন নারী ও ১১ জন শিশুকে আটক করে বেপজায় দায়িত্বরত আনসার সদস্যরা। এসময় জিজ্ঞাসাবাদে তারা মায়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে স্বীকার করে। পরবর্তীতে তাদের থানায় নিয়ে আসা হয়। তাদের বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়