Cvoice24.com

ইন্ডাস্ট্রিয়ালকে মেডিকেল অক্সিজেন বলে বিক্রির খবরে ম্যাজিস্ট্রেটের হানা

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ২২:৩৮, ২৯ জুলাই ২০২১
ইন্ডাস্ট্রিয়ালকে মেডিকেল অক্সিজেন বলে বিক্রির খবরে ম্যাজিস্ট্রেটের হানা

মিরসরাইয়ের বারৈয়ারহাট পৌর এলাকায় ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেনকে মেডিকেল অক্সিজেন বলে বিক্রি করার খবরে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সেখানে একটি অক্সিজেন সিলিন্ডার জব্দ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

একইসঙ্গে ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেনের মূল্য নির্ধারণ না থাকায় ওই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা।

জানা গেছে, সামীয়া ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানে শিল্প কারখানার লোহা কাটাসহ ভারি কাজে ব্যবহৃত ইন্ডাস্ট্রিয়াল অক্সিজেনকে মেডিকেল অক্সিজেন হিসেবে বাজারজাত করা হচ্ছে এমন খবরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা, বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম সহ অভিযান পরিচালনা করেন। পরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুবল চাকমা ভোক্তা অধিকার আইনে মূল্য নির্ধারণ না থাকায় ভ্রাম্যামাণ আদালত অভিযান পরিচালনা করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও একটি সিলিন্ডার বোতল সিজ করা হয়। সিলিন্ডার বোতলটি মানুষের শরীরে কতটুকু উপযোগী তা নির্ধারণের জন্য পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। কোন ক্ষতিকারক পদার্থের উপস্থিতি থাকলে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুবল চাকমা বলেন, মূল্য নির্ধারণ না থাকায় সামীয়া ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়েছে। এছাড়া সেখান থেকে একটি অক্সিজেন সিলিন্ডার জব্দ করা হয়েছে, সেটিতে ক্ষতিকারক কোনো কিছু পেলে পরে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়