Cvoice24.com

মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে তিন পরিবার নিঃস্ব 

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫২, ১৫ জানুয়ারি ২০২২
মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে তিন পরিবার নিঃস্ব 

মিরসরাইয়ের ওয়াহেদপুর ইউনিয়নের মাইজগাঁও গ্রামের তিনবাড়ি আগুনে পুড়ে ছাই

চট্টগ্রামের মিরসরাইয়ে অগ্নিকাণ্ডে নিঃস্ব হয়ে গেছে তিনটি পরিবার। সড়কে গেটবার থাকায় যথাসময়ে ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছাতে না পারায় কিছুই রক্ষা করা যায়নি পরিবারগুলোর।

শুক্রবার (১৪ জানুয়ারি) দিবাগত মধ্যরাতে স্থানীয় ১৫ নং ওয়াহেদপুর ইউনিয়নের মাইজগাঁও গ্রামের আব্দুল মুনাফ মিয়াজি বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন এবং প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্য অনুযায়ী, ওই বাড়ির মজিবুল হকের ঘরের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর একে একে বাড়ির মাওলানা আবুল হোসেন ও জসিম উদ্দিনের ঘরে আগুন ছড়িয়ে পড়ে। 

এরপর স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দিলে স্থানীয় নজর আলী ভূঁইয়া সড়কের মুখে সড়ক রক্ষার গেটবার থাকায় ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে যেতে দেরি হয়। এতে তিনটি পরিবারের ঘরে থাকা কোন কিছুই রক্ষা করা সম্ভব হয়নি। স্বর্ণালংকার, নগদ টাকা, মূল্যবান আসবাবপত্র, প্রয়োজনীয় কাগজপত্র সহ প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে তাৎক্ষণিক আর্থিক সহযোগিতা করেছেন ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সালাহ উদ্দিন সেলিম।

ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল কবির ফিরোজ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের লোকজনের কথা অনুযায়ী ওই বাড়ির মজিবুল হকের ঘরের বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে খাদ্য ও ত্রাণ সহায়তা দেয়া হচ্ছে।

মিরসরাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, ঘটনার রাতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা সাথে সাথে রওনা হই। ঘটনাস্থলে যাওয়ার সড়কে গেটবার থাকার কারণে কিছুক্ষণ দেরি হয়েছে। আমরা প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। 
 

সর্বশেষ

পাঠকপ্রিয়