Cvoice24.com

নাপিত্তাছড়া খালেই ভাসছিল তারেকের নিথর দেহটি

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০৫, ২১ জুন ২০২২
নাপিত্তাছড়া খালেই ভাসছিল তারেকের নিথর দেহটি

তৌফিক আহমেদ তারেক

অবশেষে নিখোঁজ পর্যটক তৌফিক আহমেদ তারেককে উদ্ধার করা হয়েছে। তবে জীবিত নয়! উপজেলার খৈয়াচড়া ইউনিয়নের দুয়ারু এলাকার নাপিত্তাছড়া খাল থেকে তার নিথর দেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

মঙ্গলবার (২১ জুন) সকাল ১০টায় স্থানীয় দুয়ারু এলাকার নাপিত্তাছড়া খাল একটি মরদেহ পানিতে ভাসছে দেখে স্থানীয়রা পুলিশ ও ফায়ার সার্ভিসে খবর দেয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করে মিরসরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

নিহত তৌফিক আহমেদ তারেক চট্টগ্রাম নগরের ইস্পাহানি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী এবং মিরসরাই করেরহাটের হাবিলদার বাসা এলাকার বাসিন্দা। চট্টগ্রামের শহরের হালিশহর বি-ব্লক এলাকায় থাকতেন তিনি।

মিরসরাইয়ে ঝর্ণা থেকে পড়ে পর্যটকের মৃত্যু

এদিকে ৩ দিনে ঝর্ণায় ঘুরতে যাওয়া ৩ পর্যটকের মরদেহ উদ্ধারের ঘটনায় স্থানীয়দের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি নুরুল আলম বলেন, মিরসরাইয়ের ৭টি ঝর্ণার কোনটিতে যাওয়ার রাস্তা নেই, পর্যটকদের কোন সুরক্ষা নেই, নেই কোন নিরাপত্তা। এখানে বেড়াতে আসা পর্যটকদের প্রাকৃতিক কাজ সম্পন্ন করার জন্য নেই কোন বাথরুম ব্যবস্থা। কোন দুর্ঘটনা ঘটলে কারো দায় নেই। অথচ বন বিভাগ এবারও ২২ লাখ ২৫ হাজার টাকায় এগুলো ইজারা দিয়েছে। এ টাকা কোথায় খরচ হয়। কেন এসব ঝর্ণা এলাকার কোন উন্নয়ন হয় না। কেন মানুষকে ঝোপজঙ্গলে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হচ্ছে। মানুষের কি জীবনের কোন মূল্য নেই? এর আগেও অনেক পর্যটক মারা গেছেন, আহত হয়েছেন অনেকে। বন বিভাগ, প্রশাসন, জনপ্রতিনিধি কারো টনক নড়েনি। এই সম্ভাবনাময় তিন যুবকের মৃত্যুর দায়ভার কে নিবে? এখানে ইজারাদাতা বন বিভাগ এবং ইজারা গ্রহীতার দায়িত্ব কি?

নাপিত্তাছড়া ঝর্ণায় আরও এক পর্যটকের লাশ উদ্ধার, নিখোঁজ ১

এর আগে রোববার (১৯ জুন) বেলা ১১টায় ৩ সহপাঠী নাপিত্তাছড়া ঝর্ণায় ঘুরতে গিয়ে পাহাড় থেকে পড়ে নিখোঁজ হয়। তাদের মধ্যে তৌফিক আহমেদ তারেক ও মাসুদ আহমেদ তানভীর আপন দুই ভাই। অপরজন মো. ইশতিয়াক উর রেহমান খান। রোববার ইশতিয়াক উর রেহমান খানের মরদেহ পাওয়া গেলেও অপর দুই ভাই নিখোঁজ ছিলেন। পরে সোমবার বিকাল ৪টায় একটি ছড়া থেকে মাসুদ আহমেদ তানভীরের মরদেহ উদ্ধার করা হয় আর আজ মঙ্গলবার সকাল ১০টা নাগাদ উদ্ধারটিও করা হয়েছে তৌফিক আহমেদ তারেকের মরদেহ।

এবিষয়ে মিরসরাই ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, আমরা স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে খৈয়াচড়া ইউনিয়নের দুয়ারু এলাকার নাপিত্তাছড়া খাল থেকে তৌফিক আহমেদ তারেকের মরদেহ উদ্ধার করেছি। উপস্থিত নিহতের সহপাঠীরা তার মরদেহ শনাক্ত করেছে। আমরা উদ্ধার করে মিরসরাই থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।
 

সর্বশেষ

পাঠকপ্রিয়