Cvoice24.com

মিরসরাইয়ে ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে হিতকরীর খাতা উপহার

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ২৩:০০, ৪ জানুয়ারি ২০২৩
মিরসরাইয়ে ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে হিতকরীর খাতা উপহার

মিরসরাইয়ের অন্যতম সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিতকরী’র উদ্যোগে ঝরেপড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করতে শিক্ষা উপকরণ হিসেবে খাতা বিতরণ করা হয়েছে। 

বুধবার (৪ জানুয়ারি) সকালে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের খোরমাওয়ালা ইউনুছিয়া ফোরকানিয়া ও নূরানী মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আবদুস সালাম, সাধারণ সম্পাদক মো. মাহফুজুল হক, হিতকরীর যুগ্ম সাধারণ সম্পাদক নুরুচ্ছাপা নিলয়, দপ্তর সম্পাদক ইসতিয়াক চৌধুরী ইমু, পাঠগৃহ সম্পাদক সাজ্জাদ হোসেন সাকিব, সদস্য রিয়াজ মাহমুদ প্রমুখ।

হিতকরী’র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুচ্ছাপা নিলয় জানান, এই উদ্যোগ আমরা সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকে গ্রহণ করি। আমরা প্রত্যেক মাসে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঝরে পড়া ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে হিতকরী’র সার্বিক ব্যবস্থাপনায় খাতা বিতরণ করে থাকি। নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের উৎসাহ দিতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আমাদের এই কার্যক্রম চলমান থাকবে। ফেব্রুয়ারি মাস থেকে শিক্ষার্থীদের উপস্থিতির ভিত্তিতে এবং গরীব শিক্ষার্থীদের মাঝে খাতা প্রদান করা হবে। 

তিনি বলেন, আমরা বিভিন্নজন থেকে সহায়ত পেয়ে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছি। আমাদের এই কার্যক্রমে অন্যরাও এগিয়ে এসে আমাদের সহযোগিতা করলে আমরা আরো বড় পরিসরে কাজটি চালিয়ে যেতে পারবো।

উল্লেখ্য, ২০০১ সালের ২০ সেপ্টেম্বর হিতকরী সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। সমাজের ঝরে পড়া শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করতে ‘হিতকরী পাঠগৃহ’, সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে ইফতার, আগুনে ক্ষতিগ্রস্থদের সহায়তা, জেলেপাড়ায় বিচার থেকে বঞ্চিত মানুষকে ন্যায়বিচার পাইয়ে দেওয়া, মানসিক রোগীদের সেবা ও চিকিৎসার ব্যবস্থা করা, শিক্ষা প্রতিষ্ঠানের সামনে সচেতনতা সৃষ্টির জন্য প্রচার, বিদ্যালয়ে ঝরে পড়া শিক্ষার্থীদের পাঠমুখি করতে পুরস্কার প্রদান, ফ্রি কোচিং, কুইজ আয়োজন গেল করোনা মৌসুমে কর্মহীন মানুষদের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া, রমজানে সামাজের অসচ্ছল পরিবারের ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দেয়াসহ বিভিন্ন সমাজসেবামূলক কাজ করে আসছে সংগঠনটি। শিক্ষার্থীদের এ সংগঠন বর্তমানে দেশ-বিদেশে প্রায় ৩শ সদস্য নিয়ে নিজেদের অর্থায়নে সবাজ বিনির্মাণে কাজ করছে।

সর্বশেষ

পাঠকপ্রিয়