Cvoice24.com

মিরসরাইয়ে নিভে গেল এক আলোকবর্তিকার জীবনপ্রদীপ

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১১:২০, ১১ জানুয়ারি ২০২৩
মিরসরাইয়ে নিভে গেল এক আলোকবর্তিকার জীবনপ্রদীপ

শফিউল আলম

নিভে গেল চট্টগ্রামের মিরসরাই উপজেলার মধ্যম মায়ানী গ্রামের আলোকবর্তিকা শফিউল আলমের জীবন প্রদীপ। যিনি একটি পিছিয়ে পড়া জনপদকে শিক্ষার আলো দেখিয়েছেন। নিজে না খেয়ে অর্জিত অর্থ সঞ্চয় করে তিলে তিলে তার স্বপ্নকে বাস্তবে রূপ দিয়েছেন। পিছিয়ে পড়া শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন দুর্দিনে এবং হতদরিদ্র মানুষের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিয়েছেন, আজ সেই মহান মানুষটির চির বিদায়! চলে গেলেন না ফেরার দেশে।

বুধবার (১১ জানুয়ারি) দিনগত ভোর ৪টায় চট্টগ্রাম নগরের মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহে .... রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। 

শফিউল আলম বি কম (অনার্স) এম কম চট্টগ্রামের মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের মধ্যম মায়ানী গ্রামের মালবাড়ির সম্ভ্রান্ত পরিবারে ১৯৫২ সালে জন্মগ্রহণ করেন। তিনি মরহুম মো. কুনু মিয়ার বড় ছেলে।

সমাজসেবক এই ব্যক্তি তার জীবনের শেষ অব্ধি জনকল্যাণে নানামুখী সমাজসেবা করে গেছেন। ১৯৯০ সালে শফিউল আলম প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। যা বর্তমানে সরকারিকরণ করা হয়। এবং ১৯৯২ সালে শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয় নিজ অর্থায়নে প্রতিষ্ঠা করেন।

শফিউল আলম আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু সুফিয়ান বলেন, তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। কিছুদিন আগে স্ট্রোক করলে চট্টগ্রামের শহরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আজ বুধবার বিকাল ৩টায় স্কুল প্রাঙ্গণে জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়