Cvoice24.com

মিরসরাইয়ে অনুমোদনহীন ওষুধ বিক্রিতে ৮ ফার্মেসিকে জরিমানা, একজনের জেল

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৯, ৩১ মে ২০২৩
মিরসরাইয়ে অনুমোদনহীন ওষুধ বিক্রিতে ৮ ফার্মেসিকে জরিমানা, একজনের জেল

মিরসরাইয়ে অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে ৮ ফার্মেসিকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে নিয়মবহির্ভূতভাবে প্রেসক্রিপশন দিয়ে আইন অমান্যের অপরাধে তপন কান্তি নাথ নামে আরেক ব্যক্তিকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয় হয়।

বুধবার (৩১ মে) উপজেলার বিভিন্ন বাজারের ফার্মেসিতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন। চট্টগ্রাম জেলার ওষুধ প্রশাসন অধিদপ্তর এতে সহায়তা করে। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান ও চট্টগ্রাম জেলার ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক এস এম সুলতানুল আরেফিন।

অর্থদণ্ড ৮ ফার্মেসি হল— উপজেলা সদরের রিমা মেডিকেল হল, , মীর মেডিসিন হল, আলিফ মেডিকেল হল, জাহেদা মেডিকেল হল, এছাড়াও উপজেলার মস্তাননগর এলাকায় পপুলার মেডিকেল হল, ফাহাদ মেডিকেল হল, মেসার্স তবারুক মেডিকেল, মেসার্স মস্তাননগর মেডিকেল হল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান জানান,  এসব ফার্মেসিতে অনুমোদনহীন ওষুধ বিক্রির পাশাপাশি নিয়ম বহির্ভূত ভাবে প্রেসক্রিপশন ও ড্রাগ আইন লঙ্ঘনের ৯ ফার্মেসিকে জরিমানা করা হয়। এছাড়া 
চিশতিয়া মেডিকেল হল ফার্মেসীর মালিক তপন কান্তি নাথকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে। 

সর্বশেষ

পাঠকপ্রিয়