Cvoice24.com

সীতাকুণ্ড স্টেশনে যাত্রা বিরতি দেবে ৬ ট্রেন

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ৮ মার্চ ২০২১
সীতাকুণ্ড স্টেশনে যাত্রা বিরতি দেবে ৬ ট্রেন

ছবি: সিভয়েস

চট্টগ্রামের সীতাকুণ্ডের চন্দ্রনাথ ধামে মঙ্গলবার (৯ মার্চ) থেকে শুরু হচ্ছে শিব চতুদর্শী মেলা। মেলার মূল আয়োজন বৃহস্পতিবার (১১ মার্চ) হলেও এ মেলাকে ঘিরে ৯ মার্চ থেকে আসতে শুরু করবে দর্শনার্থীরা। তাই ৯ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত মোট ৬ দিন সীতাকুণ্ড স্টেশনে দুই মিনিটের যাত্রাবিরতি ঘোষণা করেছে রেলওয়ে। এতে করে ওই ৫দিনে সীতাকুণ্ড স্টেশনে যাত্রা বিরতি করবে ৫টি আন্তঃনগর ও ১টি মেইল ট্রেন।

সোমবার (৮ মার্চ) রেলওয়ের বিভাগীয় কর্মকর্তা (চট্টগ্রাম) স্নেহাশীষ দাশ গুপ্তের এক সাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

রেলওয়ে সূত্র মতে, যাত্রা বিরতির জন্য নির্ধারিত ওই ৬টি ট্রেন হলো- চট্টগ্রাম-ঢাকা রুটের মহানগর এক্সপ্রেস, চট্টগ্রাম-সিলেট রুটের পাহাড়িকা ও উদয়ন এক্সপ্রেস, চট্টগ্রাম-চাঁদপুর রুটের মেঘনা এক্সপ্রেস, চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের বিজয় এক্সপ্রেস। এ ৫টি আন্তনগর ট্রেন ছাড়াও উল্লেখিত দিনগুলোতে সীতাকুণ্ড স্টেশনে যাত্রা বিরতি করার কথা রয়েছে ১ নং ঢাকা মেইলের।

৯ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত সীতাকুণ্ড স্টেশনে দুই মিনিটের যাত্রাবিরতি পালনের নির্দেশনা দেওয়ার বিষয়টি সিভয়েসকে নিশ্চিত করেছেন বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা স্নেহাশীষ দাশ গুপ্ত। তিনি বলেন, ‘ঐতিহ্যবাহী এ মেলাকে ঘিরে দেশের বিভিন্ন স্থান থেকে সীতাকুণ্ড আসেন। যাত্রী সেবার বিষয়টি মাথায় রেখে এ সিদ্ধান্ত কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের।’

সিভয়েস/এপি/এএস

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়