Cvoice24.com

সাতকানিয়া হাটহাজারীর ৬ ইটভাটা উচ্ছেদ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৭, ৮ মার্চ ২০২১
সাতকানিয়া হাটহাজারীর ৬ ইটভাটা উচ্ছেদ

স্কেভেটর দিয়ে ভেঙে ফেলা হচ্ছে অবৈধ ইটভাটার চিমনি।

চট্টগ্রামের সাতকানিয়া ও হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে ৬টি ইটভাটা বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৮ মার্চ) পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান চালায়। এছাড়া উচ্ছেদের পর পুনরায় চালু করায় বাঁশখালীর ৩টি ইটভাটার বিরুদ্ধে মামলা করা হয়েছে।

ইটভাটাগুলো হল—সাতকানিয়ার ছনখোলা এলাকার এঁওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিকের খাজা ব্রিকস, দক্ষিণ ঢেমশা এলাকার মেসার্স গাউছিয়া ব্রিকস, একই এলাকার ফোর স্টার ব্রিকস, হাটহাজারীর কাজীপাড়া চারিয়া এলাকার মেসার্স কাদেরিয়া ব্রিকস, একই এলাকার মেসার্স দুবাই ব্রিকস। এসময় গুঁড়িয়ে দেয়া এসব ইটভাটায় পোড়ানোর জন্য রাখা বিপুল কাঁচা ইট ধ্বংস করা হয়।

পৃথক পৃথক চালানো এসব অভিযানে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক নুরুল্লাহ নূরী, নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল আলম, মিজানুর রহমান, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আফজালুর রহমান ও পরিদর্শক নূর হোসেন সজীব।

এদিকে উচ্ছেদের পর পুনরায় ইটভাটা চালু করায় বাঁশখালীর তিন ইটভাটার বিরুদ্ধে তিনটি মামলা করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল রবিবার বাঁশখালী থানায় ইলশা এলাকার মেসার্স এমবিএম ব্রিকস, বাহারছড়ার খাজা আজমীর, রত্নপুরের চৌধুরী ব্রিকসের বিরুদ্ধে এসব মামলা করা হয়।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম কার্যালয়ে উপ-পরিচালক জমির উদ্দীন সিভয়েসকে বলেন, সাতকানিয়া ও হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে ৬টি ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। এছাড়া উচ্ছেদের পর পুনরায় চালু করায় বাঁশখালীর তিনটি ইটভাটার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়