Cvoice24.com

রমজানে দুস্থদের সহায়তায় বরাদ্দে ফটিকছড়ি এগিয়ে, কর্ণফুলী পিছিয়ে 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০১, ৭ এপ্রিল ২০২১
রমজানে দুস্থদের সহায়তায় বরাদ্দে ফটিকছড়ি এগিয়ে, কর্ণফুলী পিছিয়ে 

রমজান উপলক্ষে দেশের দরিদ্র ও দুস্থ পরিবারের সাহায্যার্থে চট্টগ্রাম জেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় বিতরণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ৫ কোটি ৩ লাখ টাকা বরাদ্দ দিয়েছে। এর মধ্যে ইউনিয়নে ৪ কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা এবং পৌরসভায় ২৫ লাখ ৫০ হাজার টাকা করে বরাদ্দ দেওয়া হয়। 

বুধবার (৭ এপ্রিল) দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে এ বরাদ্দ দেওয়া হয়। চট্টগ্রাম জেলা প্রশাসনের ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানা যায়। 

এরমধ্যে সবচেয়ে বেশি বরাদ্দ পেয়েছে ফটিকছড়ি উপজেলা আর কম বরাদ্দ পেয়েছে কর্ণফুলী উপজেলা। ফটিকছড়িতে ৪৫ লাখ টাকা ও কর্ণফুলীতে ১২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।

চট্টগ্রাম জেলার প্রতিটি ইউনিয়নের অনুকূলে ২ লাখ ৫০ হাজার টাকা এবং ক, খ ও গ শ্রেণির পৌরসভায় যথাক্রমে দুই লাখ, দেড় লাখ ও এক লাখ টাকা হারে বরাদ্দ প্রদান করা হয়। এছাড়া পৃথকভাবে চট্টগ্রাম সিটি করপোরেশনের জন্য সাত লাখ টাকা হারে বরাদ্দ দেওয়া হয়।

উপজেলার ইউনিয়নসমূহে বরাদ্দকৃত অর্থের পরিমাণ

বাঁশখালী উপজেলার ১৪টি ইউনিয়নে ৩৫ লাখ টাকা, সন্দ্বীপ উপজেলার ১৫টি ইউনিয়নে ৩৭ লাখ ৫০ হাজার টাকা, ফটিকছড়ি উপজেলার ১৮টি ইউনিয়নে ৪৫ লাখ টাকা, সাতকানিয়া উপজেলার ১৭টি ইউনিয়নে ৪২ লাখ ৫০ হাজার টাকা, রাঙ্গুনিয়া উপজেলার ১৫ টি ইউনিয়নে ৩৭ লাখ ৫০ হাজার টাকা, চন্দনাইশ উপজেলার ৮টি ইউনিয়নে ২০ লাখ টাকা, মিরসরাই উপজেলার ১৬টি ইউনিয়নে ৪০ লাখ টাকা। 

পটিয়া উপজেলার ১৭টি ইউনিয়নে ৪২ লাখ ৫০ হাজার টাকা, রাউজান উপজেলার ১৪টি ইউনিয়নে ৩৫ লাখ টাকা, বোয়ালখালী উপজেলার ৯টি ইউনিয়নে ২২ লাখ ৫০ হাজার টাকা, হাটহাজারী উপজেলার ৪টি ইউনিয়নে ৩৫ লাখ টাকা, সীতাকুণ্ড উপজেলার ৯টি ইউনিয়নে ২২ লাখ ৫০ হাজার টাকা, আনোয়ারা উপজেলার ১১টি ইউনিয়নে ২৭ লাখ ৫০ হাজার টাকা, লোহাগাড়া ৯টি ইউনিয়নে ২২ লাখ ৫০ হাজার টাকা, কর্ণফুলী উপজেলার ৫টি ইউনিয়নে ১২ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। 

উপজেলার পৌরসভায় বরাদ্দকৃত অর্থের পরিমাণ 

‘ক’ ক্যাটাগরি হিসেবে বাঁশখালী পৌরসভায় ২ লাখ টাকা, ‘খ’ ক্যাটাগরি হিসেবে সন্দ্বীপ ও ফটিকছড়ি পৌরসভায় দেড় লাখ টাকা করে মোট তিন লাখ টাকা, ‘গ’ ক্যাটাগরি হিসেবে নাজিরহাট পৌরসভায় ১ লাখ টাকা, ‘ক’ ক্যাটাগরি হিসেবে সাতকানিয়া পৌরসভায় ২ লাখ টাকা, ‘খ’ ক্যাটাগরি হিসেবে রাঙ্গুনিয়া পৌরসভায় দেড় টাকা, ‘ক’ ক্যাটাগরি হিসেবে চন্দনাইশ পৌরসভায় ২ লাখ টাকা, ‘গ’ ক্যাটাগরি হিসেবে দোহাজারী পৌরসভায় ১ লাখ টাকা, ‘খ’ ক্যাটাগরি হিসেবে মিরসরাই পৌরসভায় দেড় লাখ টাকা, ‘ক’ বারৈয়ারহাট ২ লাখ টাকা,  ‘ক’ ক্যাটাগরি হিসেবে পটিয়া পৌরসভায় ২ লাখ টাকা, ‘ক’ ক্যাটাগরি হিসেবে রাউজান পৌরসভায় ২ লাখ টাকা, ‘খ’ ক্যাটাগিরি হিসেবে বোয়ালখালী পৌরসভায় দেড় লাখ টাকা, ‘ক’ ক্যাটাগরি হিসেবে হাটাহাজারী পৌরসভায় ২ লাখ টাকা এবং ‘ক’ ক্যাটাগরি হিসেবে সীতাকুণ্ড পৌরসভায় ২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়