Cvoice24.com

হাটহাজারী থানায় হামলায় হেফাজতের চারজন গ্রেপ্তার 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫০, ৮ এপ্রিল ২০২১
হাটহাজারী থানায় হামলায় হেফাজতের চারজন গ্রেপ্তার 

হাটাহাজারীতে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় হেফাজতে ইসলামের স্থানীয় এক নেতাসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) তাদের গ্রেপ্তার করা হয় বলে সিভয়েসকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আফজারুল হক টুটুল। তিনি বলেন, ‘হাটহাজারীতে থানায় হামলা ভাঙচুরের ঘটনায় চারজনকে আইনের আওতায় আনা হয়েছে।’

এদের মধ্যে একজন স্থানীয় নেতা আর তিনজন হাটহাজারী মাদ্রাসার ছাত্র। তাদের একজনের নাম মাওলানা কামরুল উদ্দিন।

এরআগে ২৬ মার্চ হাটাহাজারীতে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে হাটহাজারী থানা ভবনে হামলা, ভূমি অফিসে ভাঙচুর, ডাকবাংলোয় আগুন, পুলিশের ওপর হামলার ঘটনায় ৩১ মার্চ ছয়টি মামলা হয়। সেখানে ২শ থেকে ২৫শ জনকে অজ্ঞাত আসামি করা হয়।  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে গত শুক্রবার জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও সরকারি দলের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। এর প্রতিবাদে হাটহাজারীতে মাদ্রাসা শিক্ষার্থীরা থানায় হামলা চালালে পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। হাটহাজারীতে চারজন নিহত হন। নিহতের জেরে বিক্ষুব্ধ ছাত্ররা হাটহাজারী থানা, ডাকবাংলো, সহকারী কমিশনার (ভূমি) ও সদর ইউনিয়ন ভূমি অফিসে হামলা চালান। তাঁরা হাটহাজারী-খাগড়াছড়ি সড়কের ওপর দেয়াল তৈরি করে তিনদিন অবরোধ করে রাখেন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়