Cvoice24.com

চন্দনাইশে মানছে না স্বাস্থ্যবিধি, জরিমানা সাড়ে ৫ হাজার

চন্দনাইশ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৫, ১৯ এপ্রিল ২০২১
চন্দনাইশে মানছে না স্বাস্থ্যবিধি, জরিমানা সাড়ে ৫ হাজার

করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর নির্দেশনা ঘোষণার পর থেকেই মাঠে রয়েছে প্রশাসন। দিনভর স্বাস্থ্যবিধি মানাতে উপজেলার বিভিন্ন স্থানে জনসচেতনার পাশাপাশি চালানো হচ্ছে অভিযান। তবুও মানানো যাচ্ছে না স্বাস্থ্যবিধি। 

লকডাউনের ৬ষ্ঠ দিনে অভিযান চালিয়ে ১৩টি মামলায় বিভিন্ন অপরাধে ৫ হাজার ৬শ টাকা জরিমানা করেছেন উপজেরা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন। 

সোমবার (১৯ এপ্রিল) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত উপজেলার বাগিচাহাট এলাকায় অভিযান চালান তিনি। এসময় চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নাসির উদ্দীন সরকার, ওসি তদন্ত মো. মজনু মিয়া, হাশিমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলমগীরুল ইসলাম চৌধুরী, থানার এসআই সুজায়েত প্রমুখ উপস্থিত ছিলেন।

অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করে মাস্ক ব্যবহার না করায় এবং চট্টগ্রাম- কক্সবাজার মহাসড়কে যানবাহন ব্যবহার করায় ২শ টাকা করে আবদুল জলিল, নুরুল ইসলাম, কাইছার, দিদারুল ইসলাম, কাজল বৈদ্য, এটম চাকমা, মাহাবুবুর রহমান, সুমন দাশ নামে ৮ ব্যক্তিকে জরিমানা করা হয়। এছাড়া মুহিদ নামে আরেক ব্যক্তিকে ৫শ টাকা, কুতুব উদ্দিনকে ১ হাজার, তৌহিদুল ইসলাম ও আবুল কালাম নামে দুজনকে ২শ, কামরুদ্দিন নামে অন্যজনকে ২ হাজার টাকা জরিমানা করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন বলেন, সরকার করোনার সংক্রমণ রোধে লকডাউন দিয়েছে। সঠিকভাবে লকডাউন পালন করলে করোনা সংক্রমণ কমে যাবে। লকডাউনের শর্তাবলি না মেনে বিনা প্রয়োজনে যারা ঘুরছে এবং যারা মাস্কবিহীন চলাফেরা করছে তাদেরকে জরিমানা করার পাশাপাশি প্রাথমিকভাবে সতর্ক করা হয়েছে। এসময় জনসাধারণের মাঝে মাস্কও বিতরণ করা হয়েছে।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়