Cvoice24.com

সোনাকানিয়ায় মাদকের রমরমা ব্যবসা

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪১, ১১ মে ২০২১
সোনাকানিয়ায় মাদকের রমরমা ব্যবসা

সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নে দিনদুপুরে চলছে মাদকের ব্যবসা। এলাকাবাসীর অভিযোগ, দিনদুপুরে মাদক বেচাকেনা হলেও সংশ্লিষ্ট প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না। এতে করে উঠতি বয়সী যুবকেরা নির্বিঘ্নে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে। মাদক বেচার মোটা অংকের টাকায় গড়ে তুলছে ছোট-বড় কিশোর গ্যাং।

জানা গেছে, উপজেলার সোনাকানিয়া কুতুব পাড়া এলাকার আবুল হোসেনের ছেলে কবির আহমদ ওরফে চুক্কু (৪০) দীর্ঘদিন ধরে মদ, গাাঁজা ও ইয়াবাসহ নানা মাদকদ্রব্যের ব্যবসা চালিয়ে আসছিল। ইতোপূর্বে মাদক ব্যবসার জড়িত থাকার অপরাধে সাতকানিয়া থানা পুলিশ দু’বার তাকে গ্রেপ্তার করে। প্রথমবার গ্রেপ্তারের পর উপজেলার নির্বাহী কর্মকর্তা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৮ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেয়। দ্বিতীয়বারও থানা থেকে ছাড়া পেয়ে যান। পরে আবারো মাদক ব্যবসার অভিযোগে তাকে গ্রেপ্তার করতে গেলে তার বাড়ি থেকে চোলাই মদসহ তার স্ত্রীকে গ্রেপ্তার করে কারাগারে পাঠায়। কিছুদিন পর তার স্ত্রীও জামিনে বেরিয়ে আসেন। এরপর থেকে শুরু হয় চুক্কুর বেপরোয়া মাদক ব্যবসা। দিনে দুপুরে গাঁজা বিক্রি করতে থাকে। পুরো ইউনিয়ন জুড়ে কবির আহমদ ওরফে চক্কুর বিক্রয় প্রতিনিধি হিসেবে উঠতি বয়সের যুবকদের নিয়োগ দেয়া হয়েছে। ওইসব উঠতি বয়সের যুবকরা সারা ইউনিয়ন ঘুরে ঘুরে গাঁজা বিক্রি করে। শুধু তাই নয় বিক্রয় প্রতিনিধি হিসেবে ইউনিয়নের বাইরে বিভিন্ন এলাকায় গিয়ে গাঁজা সরবরাহ করে। 

এলাকাবাসীর অভিযোগ, সকাল থেকে রাত গভীর পর্যন্ত চক্কুর মাদক ব্যবসা চলে।  স্কুল কলেজ বন্ধ থাকার সুবাদে বন্ধু বান্ধবের পাল্লায় পড়ে তার কাছ থেকে গাজা কিনে মাদক সেবনে অভ্যস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা।

৩ নম্বর ওয়ার্ডের সদস্য ফজল আহমদও বিষয়টি স্বীকার করেছেন। তিনিও অভিযোগ করেন, চক্কু বেপরোয়াভাবে এলাকায় গাঁজা বিক্রি করছে। তার কাছ থেকে স্কুল কলেজের ছেলেরা গাঁজা কিনে আসর বসাচ্ছে। বিষয়টি প্রশাসনকে অবহিত করেও কোন লাভ হয়নি।

সোনাকানিয়া ইউনিয়নে থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এসআই জাকির হোসেন বলেন, বিষয়টি আমাকে কেউ জানাননি, মাদকের বিষয়ে কোন ছাড় নেই। ওই মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে শীঘ্রই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ

পাঠকপ্রিয়