Cvoice24.com

ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪১, ২০ জুন ২০২১
ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা

কিছুটা কমে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে বৃষ্টিপাত হয়েছে প্রায় ৭৭ দশমিক ৬ মিলিমিটার। এর আগের দুদিনে বৃষ্টিপাতের পরিমাপ ছিল ২২৪ মিলিমিটার। এমন টানা বৃষ্টিপাতের জেরে চট্টগ্রামসহ পাহাড়ি এলাকায় পাহাড়ধসের শঙ্কা সৃষ্টি হয়েছে। 

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায়ও চট্টগ্রামে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। 

রবিবার (২০ জুন) আবহাওয়া পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। 
এতে বলা হয়েছে রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় দক্ষিণ ও দক্ষিণ পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১২ থেকে ১৮ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। যার গতিবেগ দমকা হাওয়া আকারে সর্বোচ্চ ৪০ থেকে ৪৫ কিলোমিটার বেগে বয়ে যেতে পারে।

চট্টগ্রাম প্রধান আবহাওয়া কার্যালয়ের আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা সিভয়েসেকে জানান, মৌসুমী বায়ুর প্রভাবে চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত অব্যহত থাকতে পারে। কিন্তু আগামী ৪৮ ঘণ্টা পরে বৃষ্টিপাত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে গত তিন দিনের টানা বৃষ্টির জেরে রবিবার ফের ডুবে গেছে নগরের আগ্রাবাদ, বাকলিয়া, দুই নম্বর গেট, কাপাসগোলা, চকবাজারসহ নীচু এলাকাগুলো। রবিবার সকালের দিকে চকবাজার, বহদ্দারহাট, আগ্রাবাদসহ বেশ কিছু এলাকায় জোয়ারের পানি ঢুকে পড়ার খবর পাওয়া গেছে। এতে করে বিপাকে পড়েছেন ওইসব এলাকার বাসিন্দারা।

সিভয়েস/এপি 

সর্বশেষ

পাঠকপ্রিয়