Cvoice24.com
corona-awareness

চকরিয়া থেকে ডাকাত এনে লোহাগাড়ায় ডাকাতি

লোহাগাড়া প্রতিনিধি 

প্রকাশিত: ২০:৪০, ২১ জুন ২০২১
চকরিয়া থেকে ডাকাত এনে লোহাগাড়ায় ডাকাতি

লোহাগাড়ার কলাউজানে এক প্রবাসীর বাড়িতে লোকজনকে আটকে রেখে ডাকাতির ঘটনায় নুরুল হাশেম প্রকাশ কাশেম (৩০) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার কাছ থেকে ৪টি অস্ত্র ও ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। 

সোমবার (২১ জুন) সকালে চকরিয়ার বরইতলী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের একটি টিম। তিনি ওই এলাকার মৃত শফিকুর রহমানের ছেলে।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তার নুরুল হাশেম পেশায় একজন ড্রাইভার। সাড়ে ৪ হাজার টাকার বিনিময়ে চকরিয়া থেকে লোহাগাড়ায় ডাকাত এনে ডাকাতির ঘটনা ঘটাতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে তিনি এসব তথ্য স্বীকার করেছে।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাকের হোসাইন মাহমুদ জানান, কলাউজানে ডাকাতির ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে অভিযান চালিয়ে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তার স্বীকারোক্তিতে বাড়ির পাশ থেকে ৪টি দেশিয় তৈরি অস্ত্র ও ১৩ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়।

এরআগে গত ১৯ জুন পশ্চিম কলাউজানের হাসান আলী মিয়াজান পাড়ায় সৌদি প্রবাসী আব্দুস শুক্কুরের বাড়িতে হানা দেয় ডাকাতদল। ওই প্রবাসীর বাড়িতে কেউ না থাকায় তারা হামলে পড়ে ভাড়াটিয়া আগ্রাবাদ সিএমবি কলোনী মসজিদের পেশ ইমাম আবুল কাশেমের বাসায়। সিঁড়ি ঘরের উপরের টিনের চালা কেটে বাড়িতে প্রবেশ করে সবাইকে এক রুমে আটকে রাখে। একপর্যায়ে তার ছেলে হামেদ হাসান ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এবং মোবাইল ফোনে বিভিন্ন লোকজনকে জানায়। এতে আশপাশের লোকজন এগিয়ে এলে ডাকাতদল ফাঁকা গুলি ছাড়তে ছাড়তে পালিয়ে যায়। যদিও ততক্ষণে নগদ ৬৮ হাজার টাকা ও ৪ ভরি স্বর্ণলংকারসহ মূল্যবান জিনিসপত্র লুট করে নেয় তারা। পরে পুলিশের দুটি টিম এসে ঘটনাস্থল থেকে দেশিয় তৈরি ছুরি, গ্রিল কাটার কাঁচি, খুন্তি, বল্লম উদ্ধার করে।

এছাড়া ১৬ জুন (বুধবার) রাতে লোহাগাড়া সদর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের হাজি পাড়ায় আরেক প্রবাসীর বাড়িতে ডাকাতদল হানা দেয়। সেখানে বাড়ির লোকজনকে জিম্মি করে ৬ ভরি স্বর্ণালংকার, নগদ ২২ হাজার টাকা, ৩টি মোবাইলসেট ও মূল্যবান ইলেকট্রনিক্স সামগ্রী নিয়ে যায়। আর একই সপ্তাহের রবিবারে গত রবিবার রাতে উপজেলার পশ্চিম আমিরাবাদ ঘোনা পাড়া এলাকায় খাবারের সঙ্গে নেশাজাতীয় দ্রব্য মিশিয়ে নগদ টাকা, স্বর্ণালংকারসহ মূল্যবান কাগজপত্র লুটে নেয় দুর্বৃত্তরা। এতে প্রায় ১০ জন অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়