Cvoice24.com
corona-awareness

শহীদ মিনার সরাতে চসিকের দ্বারস্থ গণপূর্ত বিভাগ

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৮, ২২ জুন ২০২১
শহীদ মিনার সরাতে চসিকের দ্বারস্থ গণপূর্ত বিভাগ

ফাইল ছবি।

চট্টগ্রাম নগরের কেসিদে রোডে সাংস্কৃতিক বলয় প্রকল্প বাস্তবায়নের কাজ করছে গণপূর্ত বিভাগ। এ প্রকল্পের কাজের সুবিধার জন্য সেখানে অবস্থিত চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারকে অস্থায়ীভাবে স্থানান্তর করতে চায় গণপূর্ত বিভাগ। আর এজন্য স্থান নির্ধারণে সংস্থাটি দ্বারস্থ হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশনের।

মঙ্গলবার (২২ জুন) চসিকের টাইগার পাস কার্যালয়ে মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সঙ্গে এনিয়ে সাক্ষাত করে গণপূর্ত বিভাগের একটি প্রতিনিধি দল।

শহীদ মিনার স্থানান্তরের প্রস্তাবে মেয়র তাদের বলেন, চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারকে ঘিরেই চট্টগ্রামের সাংস্কৃতিক বলয়ের মূল প্রেরণা। তাই প্রকল্প বাস্তবায়নের স্বার্থেই শহীদ মিনারকে আপাতত কোথায় স্থানান্তর করা হবে সে ব্যাপারে রাজনৈতিক, মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক, সুধী ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হবে।

মেয়র আরও বলেন, শহীদ মিনার ও মুসলিম ইনস্টিটিউট হলকে ঘিরে প্রত্যাশিত একটি প্রকল্প বাস্তবায়নের পথে রয়েছে। এ ক্ষেত্রে প্রকল্প বলয় বাস্তবায়নের চলমান প্রক্রিয়ায় পূর্বের মূল অবকাঠামো অন্যত্র সরিয়ে নিতে হবে। এখানে শহীদ মিনারের বর্তমান অবস্থানটিও পড়ে। শহীদ মিনার বাঙালির আবেগের সাথে নিবিড়ভাবে সম্পৃক্ত। চলমান সংস্কৃতিক প্রকল্প বাস্তবায়ন শহীদ মিনার প্রধান অনুষঙ্গ। 

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান, নির্বাহী প্রকৌশলী রাহুল গুহ।

এপি

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়