Cvoice24.com

রাউজানে বিদ্যালয়ের শতবর্ষী গাছ কাটার অভিযোগ 

রাউজান প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৫, ৩১ জুলাই ২০২১
রাউজানে বিদ্যালয়ের শতবর্ষী গাছ কাটার অভিযোগ 

মহামারি করোনাভাইরাস ঠেকাতে সরকার ঘোষিত লকডাউনের এই সুযোগে চট্টগ্রাম রাউজান উপজেলার শতবর্ষোত্তীর্ণ মহামুনি এ্যাংলো পালি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষী গাছ নিধনের অভিযোগ উঠেছে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়ের দক্ষিণমুখী ভবনের পেছনে পুকুর পাড়ের সুউচ্চ দুটি সেগুনগাছ, দুটি মেহগনি গাছ, দুটি গামারি গাছসহ মোট ছয়টি গাছ কেটে ফেলা হয়েছে। সেখানে কথা হয় গাছ ব্যাপারি সোহেলের সাথে। তিনি বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন বড়ুয়া কাছ থেকে ১০টি গাছ ২ লাখ ৩৫ হাজার টাকা দিয়ে কিনে নিয়েছেন।

স্থানীয় চেয়ারম্যান মোহাম্মদ রোকন উদ্দিন বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ইউএনও মহোদয় ও স্কুল সভাপতি রূপম কিশোর বড়ুয়ার সাথে কথা বলে কাটা গাছগুলো জব্দ করেছি।

চট্টগ্রামের সিআরবিতে শতবর্ষী শিরিষ গাছ রক্ষায় চট্টগ্রামের নাগরিক সমাজ যখন আন্দোলন করছেন ঠিক তখনি রাউজান উপজেলার শতবর্ষোত্তীর্ণ শিক্ষাপ্রতিষ্ঠান মহামুনি এ্যাংলো পালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিক্রি করে দিলেন শতবর্ষ সেগুন গাছসহ মেহগনি, গামারি গাছ কেটে ফেলায় সামাজিক বিরূপ প্রক্রিয়া সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত প্রধান শিক্ষক অঞ্জন বড়ুয়া বলেন, আমরা বৈঠকের মাধ্যমে গাছ বিক্রির সিদ্ধান্ত নিয়েছি। আমাদের নিজস্ব প্রক্রিয়ায় টেন্ডার দিয়ে নয়টি গাছ ২ লাখ ৩৫ হাজার টাকা দিয়ে বিক্রি করে দিয়েছি।

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়