Cvoice24.com

মিরসরাই শিল্পজোনে চাঁদা না দেয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠানে হামলা, আহত ১

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত: ১৪:৪১, ২৭ সেপ্টেম্বর ২০২১
মিরসরাই শিল্পজোনে চাঁদা না দেয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠানে হামলা, আহত ১

মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে অবস্থিত একটি ঠিকাদারি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এসময় ওই ব্যবসা প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা প্রহরী আব্দুল শুক্কুর (২৭) আহত হয়েছে। 

হামলার ঘটনায় প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী মো. রিয়াজ উদ্দিন বাদি হয়ে রবিবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০-১২ বিরুদ্ধে জোরারগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়ের করা অভিযোগ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে বিভিন্ন প্রতিষ্ঠান নির্মাণে কনস্ট্রাকশন ও ঠিকাদারি করে আসছে জিহান বিল্ডার্স নামে একটি প্রতিষ্ঠান। গত এক বছরে ধরে বিভিন্ন প্রতিষ্ঠানে বালু সরবরাহও করে আসছে প্রতিষ্ঠানটি। গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় একদল সন্ত্রাসী ওই প্রতিষ্ঠানে রাখা মালামাল ভাংচুর, প্লস্টিকের পাইপ কেটে ফেলে দেয়। এসময় বাঁধা দেয়ার চেষ্টা করলে প্রতিষ্ঠানের প্রহরী আব্দুল শুক্কুরকে এলোপাতাড়ি কিল, ঘুষি, লাঠি দিয়ে আঘাত করে। এ হামলায় প্রায় এক লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে। এর কয়েকদিন আগেও প্রতিষ্ঠানে হামলা করে ক্ষতি করেছে তারা। 

বিষয়টি শিল্পজোন পুলিশ ফাঁড়িতে অবহিত করেছেন। ঘটনায় জড়িত থাকার অভিযোগে মাহবুল হক, মহিউদ্দিন, রনি, নুর উদ্দিন, মো. সোহেল, নওশা মিয়া, রনির নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১০-১২ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

জিহান বিল্ডার্সের স্বত্ত্বাধিকারী রিয়াজ উদ্দিন অভিযোগ করে বলেন, ‌‘মিরসরাই উপকুলীয় অঞ্চলে প্রায় ৩০ হাজার জায়গায় বঙ্গবন্ধু শিল্পনগর গড়ে উঠছে। সেখানে দেশি-বিদেশি অনেক প্রতিষ্ঠান কারাখানা স্থাপন করা হচ্ছে। আমি দীর্ঘ সময় ধরে বিভিন্ন প্রতিষ্ঠানে ঠিকাদারি ও সাপ্লাইয়ের কাজ করে আসছি। সেখানে আমার প্রতিষ্ঠান উত্তোলন করা বালুর স্তুপ রয়েছে। কিন্তু বিগত কয়েক মাস ধরে স্থানীয় কিছু সন্ত্রাসী চাঁদা দাবি করে আসছে। চাঁদা না দিলে সেখানে ব্যবসা করতে দেবে না বলে হুমকি দেয়। এরপর আমার প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাংচুর করে। তারা আমাকে ও আমার কর্মচারীদের হত্যার হুমকিও দিচ্ছে।’

এই বিষয়ে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) নুর হোসেন মামুন বলেন, ‘একটি অভিযোগ পেয়েছি। ঘটনাস্থলে গিয়ে পরিদর্শন করে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়