Cvoice24.com

চট্টগ্রামে বিকেলে হালকা স্বস্তির বৃষ্টি

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৮, ১৬ অক্টোবর ২০২১
চট্টগ্রামে বিকেলে হালকা স্বস্তির বৃষ্টি

গত কয়েকদিন চট্টগ্রামে ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে পড়েছিলো জনজীবন। অবশেষে বিকেলের বৃষ্টিতে কিছুটা স্বস্তি ফিরে এসেছে মানুষের মাঝে। বৃষ্টির ফলে আগের তুলনায় পরিবেশ বেশ শীতল হয়েছে। এদিকে আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামীকালও (রোববার) রয়েছে হালকা থেকে মাঝারী আকারে বৃষ্টি হবার সম্ভাবনা।

শনিবার (১৬ অক্টোবর) বিকেলে দমকা বাতাসের পর হঠাৎ নামে বৃষ্টি। এ সময় তাড়াহুড়ো করে আশপাশের দোকানসহ যাত্রী ছাউনিতে পথচারীদের আশ্রয় নিতে দেখা যায়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, আজ (শনিবার) দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিলো ৩৪ ডিগ্রি সেলসিয়াস। সকাল এগারোটা পর্যন্ত চট্টগ্রামে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২ ডিগ্রি সেলসিয়াস। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা আরও বাড়বে বলেই আশঙ্কা করা হলেও বৃষ্টির কারণে তা কমে যায়। 

আরও জানা যায়, আজ বিকেলে ৫ দশমিক ৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এ নিয়ে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে মোট ৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামীকালও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ ড. শহীদুল ইসলাম বলেন, ‘এই সময়কালে বৃষ্টি যতক্ষণ না হয়, ততক্ষণ গরম সহজে কমে না। বৃষ্টির কারণে তাপপ্রবাহ কমে যাওয়ায় কোথাও কোথাও কিছুটা পরিবেশ শীতল অনুভূত হচ্ছে। আগামীকালও চট্টগ্রামে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। 

এর আগে, সকালে আবহওয়া অফিস জানায়, বৃষ্টি বেড়ে কিছুটা কমতে পারে গরম। আজ রাতে চট্টগ্রামের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। বাতাসে আর্দ্রতা বেশি ও সাগরে লঘুচাপ থাকায় ভ্যাপসা গরম বিরাজ করছে। তাপপ্রবাহ বয়ে না গেলেও কোথাও কোথাও গরম বেশি অনুভূত হচ্ছে।

-সিভয়েস/ওয়াইআর

সর্বশেষ

পাঠকপ্রিয়