Cvoice24.com

রাসেলের স্মৃতিতে মিরসরাইয়ে নির্মিত হচ্ছে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট 

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ২২:০৮, ১৮ অক্টোবর ২০২১
রাসেলের স্মৃতিতে মিরসরাইয়ে নির্মিত হচ্ছে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেল ছিল বঙ্গবন্ধুর পরিবারের সবচেয়ে আদরের শিশু, সবার প্রিয়। আজ শেখ রাসেলের জন্মদিন হলেও আমাদের সামনে বার বার ভেসে উঠছে তার মৃত্যুর স্মৃতি। রাসেল হত্যার বিরুদ্ধে আমাদের অবস্থান চিরদিন থাকবে। আমাদের সজাগ থাকতে হবে, যাতে ভবিষ্যতে কোনো শিশুকে হত্যা করা না হয়। শেখ রাসেল হত্যার বিচার হয়েছে। কোনো বাধাই এ বিচার ঠেকিয়ে রাখতে পারেনি। তবে শেখ রাসেলের স্মৃতি ধরে রাখার জন্য চট্টগ্রামের মিরসরাইতে শেখ রাসেল ইনস্টিটিউট অব জেনারেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি গড়ে তোলা হচ্ছে।

সোমবার (১৮ অক্টোবর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ‘শেখ রাসেল দিবস-২০২১’ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

বাণিজ্যমন্ত্রী বলেন, শেখ রাসেলের জন্মদিনে আমরা শেখ রাসেল দিবস উদযাপন করছি। শেখ রাসেল ছিল বঙ্গবন্ধুর পরিবারের সবচেয়ে আদরের শিশু, সবার প্রিয়। একজন শিশু কখনোই কোনো রাজনৈতিক দল বা ব্যক্তির প্রতিপক্ষ হতে পারে না। শিশু হত্যা একটি জঘন্য ও ঘৃণীত কাজ, ঘাতকরা তা করেছে। ইতিহাসের পাতায় খুনিরা ঘৃণীত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়ে থাকবে। 

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের চেয়ারপারসন মফিজুল ইসলাম, বাংলাদেশ ফরেন ট্রেড ইনস্টিটিউটের প্রধান নির্বাহী কর্মকর্তা জাফর উদ্দীন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, রফতানি উন্নয়ন ব্যুরোর ভাইস-চেয়ারম্যান এএইচএম আহসান, আমদানি ও রফতানি প্রধান নিয়ন্ত্রকের দফতরের প্রধান নিয়ন্ত্রক শেখ রফিকুল ইসলাম, যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদফতরের রেজিস্ট্রার শেখ শোয়েবুল আলম, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)’র চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আরিফুল হাসান ও বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মালেকা খায়রুন্নেসা প্রমুখ। এর আগে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়