Cvoice24.com

ভাসানচর যাচ্ছে আরো দেড় হাজার রোহিঙ্গা

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৩:২৭, ২৪ নভেম্বর ২০২১
ভাসানচর যাচ্ছে আরো দেড় হাজার রোহিঙ্গা

সপ্তম দফায় নোয়াখালীর ভাসানচরে যাচ্ছে আরো দেড় হাজার রোহিঙ্গা

উখিয়া ও টেকনাফের বিভিন্ন আশ্রয়শিবির থেকে সপ্তম দফায় নোয়াখালীর ভাসানচরে যাচ্ছে আরো দেড় হাজার রোহিঙ্গা

আজ বুধবার (২৪ নভেম্বর) সকাল ১১ টায় উখিয়া ডিগ্রি কলেজ মাঠ থেকে প্রথম পর্যায়ে  ২৫৭ জন রোহিঙ্গা নিয়ে ৬টি বাস চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়ানা দেয়। সেখান থেকে নৌবাহিনীর তত্ত্বাবধানে জাহাজে ভাসানচর আশ্রয়শিবিরে নেওয়া হবে রোহিঙ্গাদের।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকাল থেকে রোহিঙ্গাদের বিভিন্ন ক্যাম্প থেকে বাসে করে উখিয়া ডিগ্রি কলেজ মাঠে নিয়ে যাওয়া হয়।


কক্সবাজার-৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন জানান, উখিয়াসহ বিভিন্ন ক্যাম্প থেকে ভাসানচরে যেতে স্বেচ্ছায় ভাসানচর যেতে ইচ্ছুক দেড় হাজার রোহিঙ্গার তালিকা অনুযায়ী স্থানান্তরের প্রক্রিয়া শুরু করেছে সরকার। দেড় হাজার রোহিঙ্গার মধ্যে নারী ও শিশুর সংখ্যা বেশী। 


এর আগে  ২০২০ সালের ৪ ডিসেম্বর শুরু হয় রোহিঙ্গাদের ভাসানচরের স্থানান্তর পক্রিয়া। ১ ও ২ এপ্রিল ষষ্ঠ দফায় (দুই অংশে) চার হাজার ৩৭২ জন রোহিঙ্গা ভাসানচরে যায়। আর মোট ছয় দফায় কক্সবাজারের বিভিন্ন ক্যাম্প থেকে ভাসানচর আশ্রয়শিবিরে স্থানান্তর করা হয় ১৮ হাজার ৫০০ রোহিঙ্গাকে। ২০২০ সালের ৪ ডিসেম্বর প্রথম দফায় এক হাজার ৬৪২ জন, ২৯ ডিসেম্বর দ্বিতীয় দফায় এক হাজার ৮০৪ জন, চলতি বছরের ২৯ ও ৩০ জানুয়ারি তৃতীয় দফার তিন হাজার ২৪২ জন, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি চতুর্থ দফায় তিন হাজার ১৮ জন এবং পঞ্চম দফায় ৩ ও ৪ মার্চ চার হাজার ২১ জন, ষষ্ঠ দফায় ১ ও ২ এপ্রিল চার হাজার ৩৭২ জন রোহিঙ্গা রোহিঙ্গাকে ভাসানচর স্থানান্তর করা হয়। সে দিন থেকে এ পর্যন্ত ৬ দফায় ভাসানচরে গেছে ১৮ হাজার ১ শ রোহিঙ্গা।  

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়