Cvoice24.com

চট্টগ্রামে ভুয়া জমা দেখিয়ে জিপিওর সাড়ে তিন কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৯, ২৪ নভেম্বর ২০২১
চট্টগ্রামে ভুয়া জমা দেখিয়ে জিপিওর সাড়ে তিন কোটি টাকা আত্মসাত, দুদকের মামলা

ছবি: সংগৃহীত

চট্টগ্রাম পোস্ট অফিস থেকে প্রতারণার মাধ্যমে ৩ কোটি ৭৮ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা আত্মসাতের ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। 

বুধবার সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করেন দুদকের উপ-সহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন। 

মামলায় আসামি করা হয়েছে— বাঁশখালীর রফিকুল ইসলাম, হাটহাজারীর ফরহাদাবাদ এলাকার বাদশা মিয়া বাচ্চুর স্ত্রী শামীম (৫৬) এবং ছেলে ওয়াহিদুল আলম (৩৪), বাঁশখালীর আহমেদ নূর (৩৫), তার স্ত্রী মশহুদা বেগম (২৪) এবং চান্দগাঁওয়ের নেজাম উদ্দীনের স্ত্রী তসলিমা বেগম নার্গিস।

মামলায় আসামিদের বিরুদ্ধে জিপিওর অজ্ঞাত কর্মচারীদের যোগসাজসে প্রতারণা ও জাল কাগজ তৈরি করে বিভিন্ন হিসেবে ভুয়া টাকা জমা দেখিয়ে সরকারি ৩ কোটি ৭৮ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ আনা হয়।

এদিকে জালিয়াতির মাধ্যমে আমদানি করা মালামালের শুল্ক রাষ্ট্রীয় কোষাগারে জমা না দিয়ে রাজস্বের ২৪ লাখ ৩৩ হাজার ৫০২ টাকা আত্মসাতের ঘটনায় দুই রাজস্ব কর্মকর্তাসহ চার জনের বিরুদ্বে মামলা করে দুদক। বুধবার সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ পরিচালক আবু সাঈদ বাদী হয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এ মামলাটি দায়ের করেন।

-সিভয়েস/আইএইচ

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়