Cvoice24.com

মেম্বার হতে ভোটের মাঠে দুই ভাইয়ের লড়াই, সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ভাবিও 

সিভয়েস ডেস্ক

প্রকাশিত: ১৯:৩১, ২৪ নভেম্বর ২০২১
মেম্বার হতে ভোটের মাঠে দুই ভাইয়ের লড়াই, সংরক্ষিত ওয়ার্ডে লড়ছেন ভাবিও 

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ভোটযুদ্ধে নেমেছেন আপন দুই ভাই। উপজেলার সরফভাটা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ভোটযুদ্ধে নেমেছেন তারা। একই ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্য পদে লড়ছেন ভাবিও।

দুই ভাই আর ভাবির ভোটযুদ্ধ রীতিমত ‘টক অব দ্যা রাঙ্গুনিয়ায়’ পরিণত হয়েছে। চায়ের দোকান, হাট-বাজার, ঘরবাড়ি সবখানেই আলোচনা তাদের নিয়ে। আত্মীয় স্বজন, পাড়া-প্রতিবেশীরা এনিয়ে পড়েছেন বিব্রতকর অবস্থায়। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ওই ওয়ার্ডে বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে নির্বাচন করছেন বর্তমান ইউপি সদস্য আলহাজ্ব আবু আবছার। তার সঙ্গে একই পদে মোরগ প্রতীক নিয়ে লড়াইয়ে নেমেছেন তার আপন ছোট ভাই নুরুল আবছার। মাঠে রয়েছেন অন্য ৩ প্রার্থী সাইফুদ্দিন আজম (তালা), জাহাঙ্গীর আলম (ফুটবল) মো. ইকবাল (টিউবওয়েল)। এছাড়া ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনের জন্য লড়ছেন বর্তমান মেম্বার আবু আবছারের স্ত্রী কাজী মোহছেনা বেগম।

বর্তমান ইউপি সদস্য আবু আবছার সাংবাদিকদের বলেছেন, দুই ভাই নিজ নিজ ইচ্ছেতে তারা প্রার্থী হয়েছেন। একই পরিবারের তিনজন প্রার্থী হলেও ভোটাররা ইচ্ছেমতো ভোট দিবেন। জনগণের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটাতেই তিনি প্রার্থী হয়েছেন। 
অন্যদিকে একই পরিবারের তিনজন প্রার্থী হওয়াকে কেন্দ্র দখলের কৌশল বলে মনে করছেন প্রতিদ্বন্দী প্রার্থী জাহাঙ্গীর আলম। তিনি গণমাধ্যমে বলেন, নির্বাচনের দিন কেন্দ্রের রুমগুলোতে বেশি করে তাদের এজেন্ট রেখে কেন্দ্র দখলের একটি কৌশল।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা মো. বয়োজীদ আলম বলেন, নিয়ম অনুযায়ী যে কেউ শর্তপূরণ করে প্রার্থী হতে পারে। সেহেতু একই পরিবারের ৩ জন ব্যক্তি প্রার্থী হওয়ায় কোনো অনিয়ম হয়নি, এ নিয়ে আমাদের কিছু করার নেই। তবে কেউ আচরণবিধি ভঙ্গ করলে, ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে।


 

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়