Cvoice24.com

চট্টগ্রাম থেকে বিপিএম পিপিএম পেলেন যারা

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২৮, ২১ জানুয়ারি ২০২২
চট্টগ্রাম থেকে বিপিএম পিপিএম পেলেন যারা

বাংলাদেশ পুলিশ।

২০২০ ও ২০২১ সালে সাহসিকতা ও গুরুত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ পুলিশ পদক বিপিএম ও রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম, বাংলাদেশ পুলিশ পদক বিপিএম সেবা এবং রাষ্ট্রপতি পুলিশ পদক পিপিএম-সেবায় নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সহকারী সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বৃহস্পতিবার (২০ জানুয়ারী) এ তথ্য জানা যায়।

প্রজ্ঞাপনের তথ্যানুযায়ী, চট্টগ্রাম বিভাগ থেকে ২০২০ সালে বিপিএম পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন ৫ জন, বিপিএম সেবার জন্য ৩, পিপিএম ৪ এবং পিপিএম সেবার জন্য ৫ জন। অন্যদিকে ২০২১ সালের বিপিএম পুরস্কারের জন্য ২, বিপিএম সেবায় ১, পিপিএম ৪ এবং পিপিএম সেবায় একজন মনোনীত হয়েছেন।

২০২০ সালের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)

বার আউলিয়া হাইওয়ে থানার সাবেক এসআই (নিরস্ত্র) মরহুম মোহাম্মদ মাহাবুবুর রহমান, র‌্যাব ৭ এর লেফটেন্যান্ট কর্নেল মো. মশিউর রহমান জুয়েল, টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) এ.বি.এম.এস দোহা, র‌্যাব ১৫ (কক্সবাজার) এর কর্পোরাল মো. সাহাব উদ্দিন এবং সৈনিক মো. ইমরান হোসেন।

বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), সেবা

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ-কমিশনার মো. আমির জাফর, র‌্যাব ১৫ (কক্সবাজার) এর মেজর মো. মেহেদী হাসান, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসাইন।

রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দীন, সিএমপির সহকারী পুলিশ কমিশনার নোবেল চাকমা, র‌্যাব ৭ এর সহকারী পরিচালক মো. মাশুকুর রহমান,  ৯ম এপিবিএনের নায়েক বর্তমানে ঢাকা পুলিশ অধিদপ্তরে সংযুক্ত মো. আশরাফুল ইসলাম।

রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম), সেবা

ইন্ড্রাস্টিয়াল পুলিশ চট্টগ্রামের পুলিশ সুপার উত্তম কুমার পাল, র‌্যাব ১৫ (কক্সবাজার) এর মেজর মোহাম্মদ রবিউল ইসলাম, সিএমপির ডবলমুরিং মডেল থানার ওসি তদন্ত মোহাম্মদ জহির হাসান, খাগড়াছড়ি থেকে সংযুক্ত ৬ এপিবিএনের এসআই মো. মনিরুল ইসলাম, সিএমপির কনস্টেবল শওকত হাসান।

২০২১ সালের বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পেলেন যারা

সিএমপির ট্রাফিক উত্তর বিভাগের কনস্টেবল মো. মনিরুল হাসান, ৮ এপিবিএন (উখিয়া, কক্সবাজার) এর অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান।

বিপিএম (সেবা)

সিএমপির উপ-পুলিশ কমিশনার এসএম মোস্তাইন হোসেন, 

রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, টেকনাফ, কক্সবাজারের অধিনায়ক (পুলিশ সুপার) মো. তারিকুল ইসলাম, ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন, উখিয়া, কক্সবাজারের অধিনায়ক (পুলিশ ‍সুপার) মো. নাইমুল হক, মহেশখালীর অফিসার ইনচার্জ মো. আব্দুল হাই, র‌্যাব ৭ মো. ওবায়দুল হক সরকার

পিপিএম, সেবা

পিবিআই চট্টগ্রামের পুলিশ সুপার নাজমুল হাসান।

   

Add

সর্বশেষ

পাঠকপ্রিয়