Cvoice24.com

ইউএনও এসিল্যান্ডের করোনা আক্রান্তের খবরে পাহাড় কাটছেন ইউপি চেয়ারম্যান!

সাতকানিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৭, ২৪ জানুয়ারি ২০২২
ইউএনও এসিল্যান্ডের করোনা আক্রান্তের খবরে পাহাড় কাটছেন ইউপি চেয়ারম্যান!

স্কেভেটর দিয়ে পাহাড়ের বালু কেটে বিক্রির জন্য তোলা হচ্ছে ট্রাকে।

চট্টগ্রামের সাতকানিয়ায় পাহাড় কেটে অবৈধভাবে বালু বিক্রির অভিযোগ উঠেছে ছদাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মোসাদ হোসাইন চৌধুরীর বিরুদ্ধে। ইউএনও এসিল্যান্ড দুজনই করোনা আক্রান্ত হওয়ায় মোবাইল কোর্ট পরিচালনা করতে পারবেন না জেনে তিনি দেদারছে পাহাড় কাটছেন বলে অভিযোগ স্থানীয়দের।

জানা গেছে, ছদাহা ইউনিয়নের সারাশিয়া মৌজার লম্বাশিয়া এলাকার ছোট ছড়া ভরাট করে সড়ক তৈরির পর স্কেভেটর দিয়ে দেদারছে কাটা হচ্ছে সরকারি পাহাড়। একসাথে পাঁচটি ডাম্পার ট্রাক দিয়ে পাহাড় কাটা বালু উপজেলার বিভিন্ন স্থানে সরবরাহ করা হচ্ছে। এছাড়াও বর্তমান চেয়ারম্যানের প্রতিশ্রুতির প্রকল্পের কাজেও এ বালু ব্যবহার করা হচ্ছে।

স্থানীয়দের দাবি, পরপর দুবার তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এবারও আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। ফলে নির্বাচনী ব্যয় মেটাতে পাহাড় কেটে বালু বিক্রি করছেন তিনি।

যদিও এই অভিযোগ অস্বীকার করে চেয়ারম্যান মোসাদ হোসেন চৌধুরী বলেছেন, আমি পাহাড় কাটছিনা, আমার নিজস্ব খতিয়ানভুক্ত জমি থেকে বালু উত্তোলন করে রাস্তার কাজে ব্যবহার করছি।

যোগাযোগ করা হলে পদুয়া রেঞ্জের বড়দুয়ারা বিট কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, পাহাড় কাটার বিষয়টি আমার জানা নেই। সরকারি পাহাড় কর্তন আইনত দণ্ডনীয় অপরাধ। আমি ঘটনাস্থলে গিয়েই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

সর্বশেষ

পাঠকপ্রিয়