Cvoice24.com

নির্বাচনী সহিংসতা /
একমাসও টিকলো না সাতকানিয়ার ওসির চেয়ার, নতুন দায়িত্বে হান্নান

সিভয়েস প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩১, ২৬ ফেব্রুয়ারি ২০২২
একমাসও টিকলো না সাতকানিয়ার ওসির চেয়ার, নতুন দায়িত্বে হান্নান

বর্তমান ওসি আব্দুল জলিল ও নতুন ওসি তারেক মোহাম্মদ আব্দুল হান্নান। ছবি বাম থেকে

নির্বাচনের ঠিক আগ মুহুর্তে অনেকটা ঢাক ঢোল পিটিয়ে লক্ষীপুর থেকে চট্টগ্রামের সাতকানিয়া থানার দায়িত্ব নিয়েছিলেন ওসি আবদুল জলিল। এরআগে তিনি চট্টগ্রামের লোহাগাড়া থানায় সাব-ইন্সপেক্টর, সাতকানিয়া থানার ওসি (তদন্ত) এবং সবশেষ চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করায় তাঁর দায়িত্ব গ্রহণে রাজনৈতিক নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ দেখা গিয়েছিল। গুঞ্জন আছে স্থানীয় একটি রাজনৈতিক বলয়ে সাতকানিয়ায় তার পদায়ন হয়েছিল।

কিন্তু সেই আমেজে ভাটা ফেলেছে ১৭ জানুয়ারির বদলির খবরে।তাঁর স্থলে পদায়ন করা হয়েছে চট্টগ্রাম জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক (নিরস্ত্র) তারেক মোহাম্মদ আবদুল হান্নানকে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম রশিদুল হক এ  অফিস আদেশ জারি করেন। এর আগে গত ১৭ জানুয়ারি মধ্যরাতে হঠাৎ বদলি করা হয় ওসি জলিলকে।

এদিকে নির্বাচনী সহিংসতার ১০ দিনের মাথায় ১৭ জানুয়ারি মধ্যরাতে হঠাৎ ওসির বদলির খবরে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হলেও পুরো এলাকাজুড়ে চাউর হয় বদলি ঠেকানো যাবে। বদলি আদেশের পর প্রায় ১০ দিনেও নতুন ওসি পদায়ন না হওয়ায় স্থানীয়রা অনেকটা ধরে নিয়েছিল তিনিই ওসি থাকছেন। কিন্তু সব জল্পনা কল্পনা মাড়িয়ে ২৬ ফেব্রুয়ারি এ থানায় নতুন ওসি পদায়ন করা হয়েছে।

পুলিশ সদর দপ্তর থেকে ওসি আব্দুল জলিলের আকস্মিক এই বদলি আদেশে সুনির্দিষ্ট কারণ দেখানো না হলেও মূলত ভোটের সংঘাত ঠেকাতে ব্যর্থতার কারণেই তাকে বদলি করা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত ৭ ফেব্রুয়ারি সাতকানিয়ায় অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাজালিয়া, খাগরিয়া ও সোনাকানিয়াসহ বেশ কয়েকটি ইউনিয়নে প্রাণহানির ঘটনা ছাড়াও ভয়ানক অস্ত্রবাজির ঘটনাও ঘটেছে। এসব ঘটনা ঠেকাতে ব্যর্থতার জন্য স্থানীয় পুলিশ প্রশাসন এলাকাবাসী ছাড়াও সরকারের উচ্চপর্যায়ে সমালোচিত হয়।


 

সর্বশেষ

পাঠকপ্রিয়