Cvoice24.com

সীতাকুণ্ডে মেয়রকে অনৈতিক প্রস্তাব, কাউন্সিলরকে দায়িত্ব থেকে অব্যাহতি

সীতাকুণ্ড প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৯, ১৩ এপ্রিল ২০২২
সীতাকুণ্ডে মেয়রকে অনৈতিক প্রস্তাব, কাউন্সিলরকে দায়িত্ব থেকে অব্যাহতি

চট্টগ্রামের সীতাকুণ্ডে পৌরসভার লাভজনককাজে অংশ নিতে সায় না দেওয়ায় মেয়রকে গালমন্দ করার অভিযোগে এক পৌর কাউন্সিলরকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়েও চিঠি পাঠানো হয়েছে।

দায়িত্ব থেকে অব্যাহতি পাওয়া ওই কাউন্সিলর হলেন—২ নং ওয়ার্ডের বদিউল আলম জসিম। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তার স্থলে দায়িত্ব পালন করবেন সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর আনোয়ারা বেগম।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, পৌরসভার অধীনে হাট-বাজার, রাস্তা-ঘাট ইত্যাদি লাভজনক কর্মকাণ্ডে পৌরসভার সাথে সংশ্লিষ্ট কোন ব্যক্তি যেমন মেয়র, কাউন্সিলর বা অন্য কোন কর্মকর্তা বা কর্মচারী আইনত অংশ নিতে পারেনা। কিন্তু এরকম একটি অনৈতিক প্রস্তাব নিয়ে গত সোমবার কাউন্সিলর জসিম তার কাছে আসেন। আমি এই প্রস্তাবে রাজি না হলে কাউন্সিলর জসিম অনেকের সামনে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও চরম দুর্ব্যবহার করেন। এই কারণে মঙ্গলবার মেয়রসহ বাকি সব কাউন্সিলররা জরুরি বৈঠক করে কাউন্সিলর জসিমকে দায়িত্ব থেকে অব্যাহতির সিদ্ধান্ত নেন। এছাড়া তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হবে।

কাউন্সিলর বদিউল আলম জসিম বলেন, মেয়রের সাথে আমার ছোট-খাট একটা বিষয় নিয়ে বাকবিতণ্ডা হয়েছে। এটা তেমন কিছুনা। একসাথে চলতে গেলে এরকম হয়। তবে তার বিরুদ্ধে অন্য কাউন্সিলররা বৈঠক করে সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।

সর্বশেষ

পাঠকপ্রিয়